পানছড়িতে স্কুল পর্যায়ে বিতর্ক প্রতিযোগিতা

DEBATE

পানছড়ি প্রতিনিধি:

জেলার পানছড়ি উপজেলায় স্কুল পর্যায়ে বিতর্ক প্রতিযোগিতা অনুষ্ঠিত হয়েছে। প্রথম বারের মত পানছড়িতে এই ধরনের একটি ব্যাতিক্রমী আয়োজনের মূল উদ্যেক্তা ছিল খাগড়াছড়ি জেলা মাধ্যমিক শিক্ষা অফিস।

ইউএনডিপি (সিএইচটিডিএফ)এর সহযোগিতায় এই অনুষ্ঠানের ভেন্যু ছিল পানছড়ি বাজার উচ্চ বিদ্যালয়। মঙ্গলবার সকাল দশ’টা থেকে উপজেলার পাঁচটি উচ্চ বিদ্যালয় ও একটি মাদ্রাসার তিন জন করে মোট আঠার জন প্রতিযোগী অংশ নেয় এতে। এ সময় মডারেটরের দায়িত্ব পালন করেন পানছড়ি উপজেলা মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা মো: শাহজাহান মিয়া। বিচারকের দায়িত্ব পালন করেন উপজেলা বিআরডিবি কর্মকর্তা মো: বাবুল হোসেন, উপজেলা নির্বাচন অফিসার বেদারুল ইসলাম ও সহকারী প্রাথমিক শিক্ষা কর্মকর্তা মো: আবু তোয়াব মজুমদার। অনুষ্ঠানে প্রাথমিক রাউন্ডে “শুধুমাত্র যুব সমাজকে মাদকের ভয়াল গ্রাস থেকে রক্ষা করা সম্ভব নয়”।

দ্বিতীয় রাউন্ডে “একমাত্র আইনের যথার্থ প্রয়োগের মাধ্যমে পার্বত্য চট্টগ্রামে পরিবেশ বিপর্যয় রোধ করা সম্ভব” এবং চুড়ান্ত রাউন্ডে “সহমর্মিতাই ইভটিজিং প্রতিরোধের নিয়ামক” বিষয় নিয়ে বিভিন্ন যুক্তি-তর্ক উপস্থাপনের মাধ্যমে ছাত্র-ছাত্রীরা অনুষ্ঠানটিকে প্রাণবন্ত করে তোলে। পরিশেষে চুড়ান্ত পর্বে এসে পানছড়ি বাজার উচ্চ বিদ্যালয় চ্যাম্পিয়ন ও পানছড়ি মডেল উচ্চ বিদ্যালয় রানার্স আপ হওয়ার গৌরব অর্জন করে।

খাগড়াছড়ি জেলা মাধ্যমিক শিক্ষা অফিসার এ.কে.এম মো: শাহজাহান উপস্থিত থেকে বিজয়ীদের হাতে পুরষ্কার তুলে দেন। এ সময় আরো উপস্থিত ছিলেন পানছড়ি বাজার উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক জ্ঞান প্রভাত তালুকদার, ইউএনডিপি (সিএইচটিডিএফ) পানছড়ি কো-অডিনেটর কীর্তিকা চাকমাসহ বিভিন্ন স্কুলের শিক্ষক বৃন্দ।

Print Friendly, PDF & Email
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন