ফলোআপ: ১৩ জনের নাম উল্লেখ করে ৬ শতাধিক ব্যক্তিকে আসামী করে মামলা

পানছড়িতে হামলা চালিয়ে হুন্ডি ব্যবসায়ীকে টাকাসহ ছিনিয়ে নেয়ার ঘটনায় মামলা

fec-image

খাগড়াছড়ির পানছড়িতে হামলা চালিয়ে টাকাসহ দুই হুন্ডি ব্যবসায়ীকে ছিনিয়ে নেওয়ার ঘটনায় মামলা হয়েছে। মামলায় ১৩ জনের নাম উল্লেখ করে আরো ৫/৬ শতাধিক অজ্ঞাত ব্যক্তিকে আসামী করে মামলা হয়েছে।

সোমবার (২৫ সেপ্টেম্বর) দুপরে লোগাং বিজিবি ক্যাম্পের সুবেদার মোফাজ্জল হোসেন বাদী হয়ে মামলাটি দায়ের করেন।বিষয়টি নিশ্চিত করেছেন, পানছড়ি থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা মো. হারুনুর রশিদ আসামীদের গ্রেফতারে অভিযান চলছে।

সাড়ে ১২ লাখ টাকাসহ দুই হুন্ডি ব্যবসায়ীকে আটকের জেরে গতকাল রবিবার (২৪ সেপ্টেম্বর) বিকালে খাগড়াছড়ির পানছড়িতে সন্ত্রাসীরা বিজিবি’র উপর হামলা চালিয়ে টাকাসহ দুই হুন্ডি ব্যবসায়ীকে ছিনিয়ে নেওয়ার ঘটনা ঘটে। হামলায় ৯ বিজিবি সদস্য আহত হয়।

পরিস্থিতি নিয়ন্ত্রণে আনতে বিজিবি ১৩ রাউন্ড ফাঁকা গুলি ছুড়েছে। ঘটনায় অমিয় চাকমা নামে এক সন্ত্রাসীকে আটক করা হয়েছে।

বিজিবি ও স্থানীয় সূত্রগুলো জানায়, রবিবার সকাল ১০ টার দিকে পানছড়ি ব্যাটালিয়ন(৩ বিজিবি) অধীন লোগাং বিজিবি ক্যাম্পের সদস্যাভ একটি বস্তা ও দুই যাত্রীসহ রেজি:বিহীন একটি মোটরসাইকেল আটক করে।

পরে বস্তা তল্লাশি করে সাড়ে ১২ লাখ পাওয়া যায়। কিন্তু মোটরসাইকেল আরোহী রিংটু চাকমা ও ধনরঞ্জন চাকমাকে টাকার উৎস ও মালিকানা সম্পর্কে সঠিক তথ্য দিতে ব্যার্থ হলে লোগাং বিজিবি ক্যাম্পের সুবেদার মোফাজ্জল হোসেন স্থানীয় তিন জনপ্রতিনিধির উপস্থিতিতে টাকাগুলো জব্দ করে এবং টাকাসহ আসামীদের পানছড়ি থানায় সোপর্দ করার জন্য আসার পথে পুজগাং বাজার এলাকায় ৫/৬ শতাধিক সন্ত্রাসী লাঠিসোটা নিয়ে বিজিবি দুটি গাড়ি বহরে গতিরোধ করে।

এক পর্যায়ে সন্ত্রাসীরা হামলায় চালিয়ে টাকা ও আসামীদের ছিনিয়ে নেয় ও গাড়ীতে পেট্রোল ঢেলে আগুন ধরিয়ে দেওয়ার চেষ্টা করে।

পানছড়ি ব্যাটালিয়ন (৩ বিজিবি’র) অধিনায়ক লে.কর্নেল একে এম আরিফুল ইসলাম জানান, রাষ্ট্রীয় ও জানমাল রক্ষার্থে বিজিবি’র সদস্যরা অন্তত ১৩ রাউন্ড ফাঁকাগুলি ছুড়ে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে।

স্থানীয় সূত্রগুলো জানায়, রিংটু চাকমা ও ধনরঞ্জন চাকমা পানছড়ি সীমান্ত এলাকায় সংঘবদ্ধ হুন্ডি ব্যবসায়ী চক্রের সদস্য।

Print Friendly, PDF & Email
ঘটনাপ্রবাহ: পানছড়ি, মামলা, হামলা
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন