পানছড়িতে ৪র্থ জাতীয় উন্নয়ন মেলার বর্ণাঢ্য উদ্বোধন

পানছড়ি প্রতিনিধি:

পানছড়ি উপজেলায় ৪র্থ জাতীয় উন্নয়ন মেলার বর্ণাঢ্য উদ্বোধন হয়েছে। মেলার উদ্বোধন করেন ৩বিজিবি লোগাং জোন অধিনায়ক লে. কর্ণেল গোলাম মঞ্জুর সিদ্দিকী।

‘অপ্রতিরোধ্য অগ্রযাত্রায় বাংলাদেশ’ এই স্লোগানের ব্যানারে বৃহস্পতিবার(৪ অক্টোবর) সকাল নয়টা থেকে উন্নয়ন শোভাযাত্রা শুরু হয় । র‌্যালীটি উপজেলার প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ শেষে উপজেলা পরিষদ মাঠে বেলুন উড়িয়ে মেলার উদ্বোধন করা হয়।

এ সময় উপস্থিত ছিলেন ৩ বিজিবির উপ-অধিনায়ক মেজর জিয়াউল হক, পানছড়ি সাব জোন অধিনায়ক মেজর সোহেল আলম, উপজেলা নির্বাহী কর্মকর্তা মুহাম্মদ আবুল হাশেম, অফিসার ইনচার্জ মো. নুরুল আলম (প্রশাসন), দুলাল হোসেন (তদন্ত), প্যানেল চেয়ারম্যান মো. লোকমান হোসেন, উপজেলা আওয়ামী লীগ সভাপতি মো. বাহার মিয়া, সম্পাদক জয়নাথ দেব, ইউপি চেয়ারম্যান, গন্যমান্য ব্যক্তিবর্গ, বিদ্যালয় শিক্ষকসহ বিভিন্ন দপ্তরের বিভাগীয় প্রধানগণ।

উদ্বোধনী অনুষ্ঠানে আলোচনা সভা এবং স্ব-স্ব বিভাগের কর্মকাণ্ডসহ বর্তমান সরকারের বিভিন্ন উন্নয়নমূলক কর্মকাণ্ডের অডিও-ভিডিও প্রদর্শন করা হয়। বিকাল ৩টায় পানছড়ি উপজেলা পরিষদ মাঠে মেলার স্টল ও স্বাংস্কৃতিক অনুষ্ঠান উপভোগ করেন বন, পরিবেশ ও জলবায়ু বিষয়ক মন্ত্রণালয়ের সচিব আবদুল্লা আল মহসিন চৌধুরী ও খাগড়াছড়ি জেলা প্রশাসক মো. শহিদুল ইসলাম।

অতিথিরা মেলার কার্যক্রম ও দর্শনার্থীর উপচেপড়া ভীড় দেখে সন্তোষ ও মুগ্ধতা প্রকাশ করেন। প্রায় ৪০টি স্টল নিয়ে পানছড়ির এই উন্নয়ন মেলার প্রথম দিনে পানছড়ির বিভিন্ন প্রান্ত থেকে ছুটে আসে দর্শনার্থীরা। বিশেষ করে বিদ্যালয়ের শিক্ষার্থীদের উপস্থিতি ছিল নজরকাড়া। উপজেলা প্রশাসন তথা উপজেলা নির্বাহী কর্মকর্তা মুহাম্মদ আবুল হাশেমের দক্ষতাই মেলাকে প্রাণবন্ত করে জমে তুলেছে বলে সকলের দাবী।

Print Friendly, PDF & Email
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন