পানছড়ির মা-ছেলে ও মা-মেয়ের এইচএসসি পাশ

fec-image

উচ্চমাধ্যমিক স্কুল সার্টিফিকেট (এইচএসসি) ও সমমানের পরীক্ষার ফল প্রকাশ করা হয়েছে। এ বছর ১১টি বোর্ডে পাসের হার ৮৫ দশমিক ৯৫ শতাংশ। বুধবার (৮ ফেব্রুয়ারি) বেলা ১১টার পর প্রধানমন্ত্রীর কার্যালয়ের চামেলী হলে শিক্ষামন্ত্রী দীপু মনি ও বোর্ডের চেয়ারম্যানরা নিজ নিজ বোর্ডের ফলাফল প্রধানমন্ত্রী শেখ হাসিনার হাতে তুলে দেন। সে ফলাফলে পানছড়িতে মা-ছেলে ও মা-মেয়ের এইচএসসি পাশ করে অনন্য নজির স্থাপন করেছে। তাদের ফলাফল নিযে এলাকায় বইছে খুশির জোয়ার।

ছেলের সঙ্গে এইচএসসি পাশ করেছে মা মানেক পুতি চাকমা। তিনি পানছড়ি উপজেলার ২নং চেংগী ইউপির রত্নসেন পাড়ার সুলেন্দু বিকাশ চাকমার সহধর্মিনী। তাদের সন্তান সুমেন চাকমাও এবারে এইচএসসি পাশ করেছে। তাদের ফলাফলে এলাকজুড়ে বইছে খুশির জোয়ার। মানিকপুতি দিঘীনালা কলেজের উম্মুক্ত থেকে জিপিএ ৩.৬৭ আর ছেলে সুমেন পানছড়ি সরকারি ডিগ্রি কলেজের মানবিক বিভাগ থেকে জিপিএি ৩.৩৩ পেয়ে পাশ করেছে।

ছেলে সুমেন জানায়, মায়ের লেখাপড়ার আগ্রহ তাকে দ্বিগুণ উৎসাহিত করে। মা সামনে ডিগ্রী অর্জন করবে এটাই তার প্রত্যাশা।

এদিকে পানছড়ি ইসলামপুর এলাকায় পাশ করেছে মা ও মেয়ে। মা রাবিয়া আক্তার খাগড়াছড়ি সরকারি কলেজের উম্মুক্ত থেকে জিপিএ ৩.৮৯ আর মেয়ে ইসরাত জাহান খাগড়াছড়ি সরকারি কলেজ থেকে জিপিএ ৪.০০ পেয়ে পাশ করেছে। রাবিয়া আক্তার ৩নং পানছড়ি ইউপির ইসলামপুর গ্রামের মো. ইকবাল হোসেনের সহধর্মিনী। পাড়া কেন্দ্রে শিক্ষতকার পাশাপাশি টিউশনি নিয়ে ব্যস্ত থাকা রাবিয়া ভবিষ্যতে উচ্চতর ডিগ্রি গ্রহণের ব্যাপারে আশাবাদী বলে জানালেন। মেয়ের ফলাফলেও মা-বাবা দু’জনেই খুশি।

মা-ছেলে ও মা-মেয়ের পরিবারের পক্ষ থেকে বিষয়টি নিশ্চিত করেছেন।

Print Friendly, PDF & Email
ঘটনাপ্রবাহ: এইচএসসি, পানছড়ি
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন