২০২৪ সালের এসএসসি ও এইচএসসি পরীক্ষার সময় ঘোষণা

fec-image

২০২৪ সালের মাধ্যমিক স্কুল সার্টিফিকেট (এসএসসি) ও সমমান পরীক্ষা এবং উচ্চ মাধ্যমিক সার্টিফিকেট (এইচএসসি) ও সমমানের পরীক্ষার সম্ভাব্য সময় ঘোষণা করেছে শিক্ষা বোর্ডগুলো। বোর্ডের সমন্বয় কমিটির সভাপতি ও ঢাকা শিক্ষা বোর্ডের চেয়ারম্যান অধ্যাপক তপন কুমার সরকার গণমাধ্যমকে জানান, ২০২৩ সালের পুনর্বিন্যাস করা পাঠ্যসূচি অনুযায়ী ২০২৪ সালের এইচএসসি ও সমমানের পরীক্ষা জুনের মাঝামাঝি শুরু হবে। আর পূর্ণাঙ্গ সিলেবাসে ২০২৪ সালের এসএসসি ও সমমান পরীক্ষা অনুষ্ঠিত হবে মধ্য ফেব্রুয়ারিতে।

মঙ্গলবার (৫ সেপ্টেম্বর) আন্তশিক্ষা বোর্ড সমন্বয় সমন্বয় কমিটির সভাপতি ও ঢাকা শিক্ষা বোর্ডের চেয়ারম্যান অধ্যাপক তপন কুমার সরকারের সই করা অফিস আদেশ এইচএসসি পরীক্ষার সম্ভাব্য সময়সূচি ঘোষণা করা হয়। এতে জানানো হয়, ২০২৪ সালের এইচএসসি ও সমমান পরীক্ষার সব নিয়মিত, অনিয়মিত ও মানোন্নয়ন পরীক্ষা ২০২৩ সালের পুনর্বিন্যাস করা পাঠ্যসূচি অনুযায়ী হবে। পরীক্ষার সম্ভাব্য সময় ২০২৪ সালের জুন মাসের দ্বিতীয় সপ্তাহ।

তপন কুমার সরকার জানান, এসএসসি পরীক্ষার সময়সূচি জানিয়ে প্রজ্ঞাপন শিগগিরই প্রকাশিত হবে।

এর আগে শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি সাংবাদিকদের জানিয়েছেন, আগামী বছর (২০২৪) এসএসসি পরীক্ষা ফেব্রুয়ারিতে নেওয়ার চেষ্টা করা হবে।

Print Friendly, PDF & Email
ঘটনাপ্রবাহ: এইচএসসি, এসএসসি, পরীক্ষা
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন