পানছড়ি বাজারে অগ্নিকাণ্ডে ৪টি ব্যবসা প্রতিষ্ঠান ভস্মীভূত

Fire Pic (1) copy

স্টাফ রিপোর্টার:

খাগড়াছড়ি জেলার পানছড়ি উপজেলার পানছড়ি বাজারে অগ্নিকাণ্ডে ভস্মীভূত হয়েছে ৪টি ব্যবসা প্রতিষ্ঠান। প্রাথমিকভাবে ক্ষয়ক্ষতির পরিমাণ ধারণা করা হচ্ছে প্রায় দশ লক্ষাধিক টাকা। বৃহস্পতিবার সকাল আনুমানিক সাড়ে ৬টার দিকে এ অগ্নিকাণ্ডের ঘটনা ঘটে। বিদ্যুতের শর্ট সার্কিট থেকে অগ্নিকাণ্ডের সূত্রপাত বলে নিশ্চিত করেছে এলাকাবাসী।

প্রত্যক্ষদর্শীরা জানান, পানছড়ি বাজারের তবলছড়ি সড়কে বিদ্যুতের তার ছিড়ে অগ্নিকাণ্ডের সূত্রপাত ঘটে। মূহুর্তের মধ্যেই আগুনের লেলিহান শিখা চারিদিকে ছড়িয়ে আধ ঘন্টার ব্যবধানে ব্যবসা প্রতিষ্ঠানগুলো পুঁড়ে ছাঁই হয়ে যায়। পানছড়ি বাজারের পাম্প মেশিন দিয়ে প্রায় ঘন্টাখানেক চেষ্টা করে আগুন নিয়ন্ত্রণে নিয়ে আসে স্থানীয়রা।

ঘটনার সাথে সাথে সেনাবাহিনী, ২০ বিজিবি ও পুলিশ ঘটনাস্থলে পৌঁছে। খাগড়াছড়ি ফায়ার সার্ভিসের একটি দল ঘটনাস্থলে পৌঁছার আগেই আগুন পুরোপুরি নিয়ন্ত্রনে নিয়ে আসে।

অগ্নিকাণ্ডে ক্ষতিগ্রস্থ ব্যবসায়ীরা জানান, আশা, পদক্ষেপ, ব্র্যাক ও গ্রামীণ ব্যাংক থেকে লোন নিয়েই দোকানে চালাচ্ছি কিন্তু আগুনে পুড়ে সব শেষ। এখন পরিবার পরিজন নিয়ে পথে বসা ছাড়া আর কোন উপায় নাই। অগ্নিকাণ্ডে ক্ষতিগ্রস্ত ব্যবসায়ীরা আরো জানান, প্রতি বছরই কোন না কোন সময়ে অগ্নিকাণ্ডের ঘটনায় পানছড়ি বাজারের ব্যবসায়ীরা সর্বশান্ত হচ্ছে। ৩নং সদর সদর পানছড়ি ইউপি নব নির্বাচিত চেয়ারম্যান নাজির হোসেন ঘটনার সাথে সাথে ছুটে আসে ঘটনাস্থলে।

প্রসঙ্গত, ব্যবসায়ীদের দীর্ঘদিনের দাবির প্রেক্ষিতে গত বছর পানছড়ি উপজেলায় একটি ফায়ার সার্ভিস স্টেশন স্থাপনের অনুমোদন দেয় সরকার। তবে ভূমি জটিলতায় অদ্যাবধি এই উপজেলায় ফায়ার সার্ভিস স্টেশন স্থাপনের কার্যক্রম শুরু করা সম্ভব হয়ে উঠেনি। ভুক্তভোগীদের দাবি অতিসত্বর পানছড়িতে ফায়ার সার্ভিস স্টেশন নির্মাণের কাজ শুরু করা হোক।

Print Friendly, PDF & Email
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন