পার্বত্য চট্টগ্রাম নিয়ে ষড়যন্ত্র বন্ধ করুন- সরকারকে ওয়াদুদ ভুঁইয়া

Picture

পার্বত্য নিউজ রিপোর্ট:

গত ২১ জুন ২০১৩ থেকে শুরু হয়ে খাগড়াছড়ি জেলা বিএনপির উদ্যোগে আটটি উপজেলা, একটি থানা ও তিনটি পৌরসভা বিএনপির সাংগঠনিক সভা ৯ জুলাই মাটিরাঙ্গা উপজেলা বিএনপির সংগঠনিক সভার মধ্য দিয়ে সফলভাবে শেষ হয়। এর মধ্য দিয়ে আপাত শেষ হয় এ পর্যায়ে খাগড়াছড়ি বিএনপির সাংগঠনিক সভার সকল কার্যক্রম।  
সাংগঠনিক সভাগুলোতে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন খাগড়াছড়ি জেলা বিএনপির সভাপতি, সাবেক সংসদ সদস্য ও পার্বত্য চট্টগ্রাম উন্নয়ন বোর্ডের সাবেক চেয়ারম্যান জনাব ওয়াদুদ ভূইয়া। প্রধান অতিথি ওয়াদুদ ভূইয়া তার বক্তব্যের শুরুতে মাটিরাঙ্গা উপজেলা প্রয়াত সভাপতি মরহুম আবদুল মন্নান মুনাফের জন্য শোক প্রস্তাব উপস্থাপন করেন এবং তার আত্মার মাগফেরাত কামনা করেন। শেষ সাংগঠনিক সভায় তিনি মাটিরাঙ্গা উপজেলা নেতা কর্মীদের সাথে তাদের সাংগঠনিক কার্যক্রম নিয়ে আলোচনা করেন এবং পূর্বের ন্যায় বিভিন্ন সাংগঠনিক দিক নিদের্শনা দেন।

এ সাংগঠনিক ও মত বিনিময় সভায় বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন জেলা বিএনপির  সিনিয়র সহ-সভাপতি বাবু প্রবিন চন্দ্র চাকমা, সহ-সভাপতি মনিন্দ্র লাল ত্রিপুরা, বেলায়েত হোসেন, আমিন শরীফ,জেলা বিএনপির সাধারণ সম্পাদক মাটিরাঙ্গা পৌর মেয়র আবু ইউসুফ চৌধুরী, সাংগঠনিক সম্পাদক মোস্তাফিজুর রহমান মল্লিাত সহ  বিভিন্নস্তরের নেতৃবৃন্দ।

তিনি সাংগঠনিক সভার নিজেদের দলীয় সমস্যাগুলো সমাধান করেন এবং দলীয় শৃঙ্খলা মেনে সকলকে ভূল ত্রুটি পরিহার করে সংগঠনকে শক্তিশালী করার উদাত্ত আহ্বান জানান এবং তিনি আরো বলেন সাংগঠনিক সভাগুলোর মধ্য দিয়ে খাগড়াছড়ি জেলা বিএনপি আজ একটি সু-শৃঙ্খল দলে পরিনত হয়েছে। সরকার পার্বত্য এলাকাগুলো নিয়ে যে, ষড়যন্ত্রের খেলা শুরু করেছে তার বিরুদ্ধে আজ পার্বত্যবাসী সোচ্চার হয়েছে। তারা সরকারের যে কোন হীন অপকর্মের বিরুদ্ধে প্রতিরোধ গড়ে তুলে আগামী জাতীয় নির্বাচনের মাধ্যমে এর জবাব দিবে।

ওয়াদুদু ভুইয়া সরকারকে উদ্দেশ্য করে বলেন, আপনারা পার্বত্য এলাকা নিয়ে যে ষড়যন্ত্র করছেন তা বন্ধ করুন না হলে জনগনেই আপনাদের উপর থেকে মুখ ফিরিয়ে নিবে। সরকার পার্বত্য ভুমি কমিশন আইন ২০১৩ মন্ত্রী সভায় অনুমোদন করে পার্বত্য এলাকায় পাহাড়ী ও বাঙ্গালীর মধ্যে বিরোধ তৈরি করে পার্বত্য এলাকায় অশান্তি সৃষ্টির মাধ্যমে পার্বত্য এলাকাকে মহা সংকটের দিকে ধাবিত করছে। সরকার পার্বত্য চট্টগ্রাম শান্তি চুক্তি সহ অন্যান্য কালো আইন করে পার্বত্য চট্টগ্রামকে বিদেশীদের হাতে তুলে দেওয়ার ষড়যন্ত্র করছে। পার্বত্য এলাকায় বসবাসরত পাহাড়ী ও বাঙ্গালী জনগোষ্টির সাম্প্রদায়িক সমপ্রীতি নষ্ট করে সরকার ও সরকারি দল নির্বাচনী বৈতরনী পার হওয়ার চেষ্টা করছে। পার্বত্য এলাকায় সংকট নিরসনে তিনি সরকারকে অতি দ্রুত এই আইন বাতিলের দাবী জানান।
তিনি বলেন, আপনাদের সকলের সহযোগীতার ফলে আমরা সফলতার সাথে আমাদের সাংগঠনিক সভা গুলো শেষ করিছি আপনাদের সকলের সহযোগীতাই আমাদের কাম্য। সবাইকে ধন্যবাদ জানিয়ে তিনি এই সাংগঠনিক সভার পরিসমাপ্তি করেন।

Print Friendly, PDF & Email
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন