পালংখালী ইউনিয়নে করোনার টিকাদান কার্যক্রম শুরু

fec-image

কক্সবাজারের উখিয়া উপজেলার পালংখালী ইউনিয়নে সারা দেশের ন্যায় করোনার টিকাদান কার্যক্রম শুরু হয়েছে।

শনিবার (৭ আগস্ট) সকালে করোনা টিকার প্রথম ডোজ গ্রহণের মাধ্যমে টিকাদান কার্যক্রম উদ্বোধন করেন পালংখালী ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান এম. গফুর উদ্দিন চৌধুরী।

করোনার টিকাদানের প্রথম দিনে থাইংখালী উচ্চ বিদ্যালয়ে ইউনিয়নের ৩, ৪, ৫ ও ৬ নং ওয়ার্ডের শতশত মানুষ টিকা গ্রহণ করতে আসে।

সরেজমিনে দেখা গেছে, করোনার টিকা নিতে প্রাপ্ত বয়স্ক সাধারণ মানুষ দীর্ঘ লাইন ধরেছে।

পালংখালী ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান এম. গফুর উদ্দিন চৌধুরী বলেন, দেশব্যাপী ফ্রি করোনার টিকাদান কার্যক্রম শুরু হয়েছে। তারই ধারাবাহিকতায় পালংখালীতেও টিকাদান কার্যক্রম শুরু হয়েছে। প্রথম দিনে প্রতি ওয়ার্ড থেকে ২০০ করে মোট ৪টি ওয়ার্ডের মানুষকে টিকা দেয়া হয়েছে। ধাপেধাপে অন্যান্য ওয়ার্ডের মানুষকে টিকা দেয়া হবে। এবারে মোট ১৮০০ মানুষকে টিকা দেয়া হবে।

ইউনিয়ন পরিষদ সূত্রে জানাগেছে,  প্রতি ওয়ার্ডে ২০০ জন করে ফ্রি কোভিড-১৯ এর টিকা দেয়া হবে। ৩, ৪, ৫ ও ৬ নং ওয়ার্ড ৭ আগষ্ট দেয়া হয়েছে। ৭, ৮ ও ৯ নং ওয়ার্ডের মানুষকে ৯ আগস্ট টিকা দেয়া হবে পালংখালী উচ্চ বিদ্যালয়ে এবং ১ ও ২নং ওয়ার্ডের মানুষকে ১০ আগস্ট দেয়া হবে লতিফুন্নেছা সরকারি প্রাথমিক বিদ্যালয়ে।

এর আগে, একসপ্তাহ ধরে করোনার টিকা নিতে সাধারণ মানুষকে উদ্ধুদ্ধ করা হয়েছে। মাইকিং করে টিকার ব্যাপারে জানিয়ে দেয়া হয়েছে। যারা আগ্রহ থেকে স্ব স্ব ওয়ার্ডের মেম্বারকে তালিকা জমা দিয়েছে তাদেরকেই টিকা দেয়া হচ্ছে।

Print Friendly, PDF & Email
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন