মাটিরাঙ্গার সাত কেন্দ্রে গণটিকা কার্যক্রম শুরু

fec-image

উৎসবমুখর পরিবেশে যথাযথ স্বাস্থ্যবিধি মেনে সারাদেশের ন্যায় খাগড়াছড়ির মাটিরাঙ্গায় গণটিকা কার্যক্রম শুরু হয়েছে। শনিবার (৭ আগস্ট) সকাল থেকে টিকা প্রদান কার্যক্রম শুরু হয়ে চলে বিকাল ৩টা পর্যন্ত।

মাটিরাঙ্গা উপজেলার ৭টি ইউনিয়নের ৭টি কেন্দ্রের ২১টি বুথে ৪ হাজার দুইশ জন মানুষকে টিকা দেয়া হবে বলে জানিয়েছেন মাটিরাঙা উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. খায়রুল আলম। টিকা প্রদানকালে নারী, শারীরিক প্রতিবন্ধী, বয়োবৃদ্ধ ও দুর্গম প্রত্যন্ত অঞ্চলের মানুষকে প্রাধান্য দেয়া হবে বলেও জানান তিনি।

টিকাদান কার্যক্রম সুন্দরভাবে সম্পন্ন করার জন্য প্রতিটি কেন্দ্রে ইউনিয়ন পরিষদ চেয়ারম্যানগণ উপস্থিত থেকে তদারকি করছেন। এছাড়াও উপজেলা পর্যায়ের বিভিন্ন দপ্তরের কর্মকর্তাগণ তদারকি কর্মকর্তা হিসেবে দায়িত্ব পালন করছেন। টিকা কেন্দ্রে আইন-শৃঙ্খলা রক্ষার্থে পুলিশ, আনসার ও গ্রাম পুলিশ সার্বিক সহযোগিতা করে যাচ্ছেন। প্রতিটি কেন্দ্রে স্বেচ্ছাসেবক হিসেবে যুব রেডক্রিসেন্ট ও ছাত্রলীগের নেতাকর্মীরা কাজ করে যাচ্ছে।

মাটিরাঙ্গা উপজেলা পরিষদের চেয়ারম্যান মো. রফিকুল ইসলাম এবং মাটিরাঙ্গা উপজেলা নির্বাহি অফিসার (অ.দা) হেদায়েত উল্যাহ্ বেশ কয়েকটি টিকা কেন্দ্র পরিদর্শন করেন। এসময় তারা টিকাদান কেন্দ্রের সার্বিক পরিস্থিতিতে সন্তোষ প্রকাষ করেন।

মাটিরাঙ্গা উপজেলা নির্বাহি অফিসার (অ.দা) হেদায়েত উল্যাহ্ জানান, টিকাদান কার্যক্রম সুন্দর ও সুষ্ঠুভাবে চলছে। টিকা নিতে আসা মানুষের মধ্যে ব্যাপক উৎসাহ উদ্দীপনা লক্ষ্য করা যাচ্ছে। সকলকে স্বাস্থ্যবিধি অনুসরন করে টিকা নেয়ার আহবান জানান তিনি। টিকাদান কার্যক্রমের সাথে সংশ্লিষ্ট সকলকে উপজেলা প্রশাসনের পক্ষ থেকে আন্তরিক ধন্যবাদ জানিয়ে মো. হেদায়েত উল্যাহ বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার বলিষ্ঠ নেতৃত্বে দেশের প্রতিটি নাগরিকের টিকা প্রাপ্তির সুযোগ সৃষ্টি হয়েছে।

Print Friendly, PDF & Email
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন