‘পাহাড়ের দুর্গম জনপদে সুপেয় পানি নিশ্চিতে অধিকতর তৎপরতা চালাতে হবে’

fec-image

খাগড়াছড়ি পার্বত্য জেলা পরিষদ চেয়ারম্যান মংসুইপ্রু চৌধুরী অপু বলেছেন, ‘ভৌগোলিক কারণে পাহাড়ের প্রত্যন্ত ও দারিদ্র্য প্রবণ এলাকায় স্বাস্থ্যসম্মত পানীয় জলের ব্যবস্থা করা দুরুহ। ফলে শুষ্ক মৌসুমে মানুষের ভোগান্তি অনেক বেড়ে যায়। এই অবস্থা থেকে উত্তরণের জন্য পাহাড়ের দুর্গম জনপদে সুপেয় পানির প্রাপ্যতা নিশ্চিতে অধিকতর উন্নয়ন তৎপরতা চালাতে হবে।’

বৃহস্পতিবার (২৭ অক্টেবর) সকালে খাগড়াছড়ি পার্বত্য জেলা পরিষদ প্রাঙ্গণে জাতীয় স্যানিটেশন মাস উদ্বোধন ও বিশ্বহাত ধোঁয়া দিবস পালন উপলক্ষে জেলা জনস্বাস্থ্য অধিদপ্তর আয়োজিত শোভাযাত্রা শেষে আলোচনা সভায় এসব কথা বলেন তিনি।

খাগড়াছড়ি জনস্বাস্থ্য প্রকৌশল অধিদপ্তরের কর্মকর্তা-কর্মচারীরা এরিমধ্যে জেলা আলুটিলা, নয়মাইল, পঙ্খীমুড়াসহ বেশকিছু পানিশূন্য দুর্গম জনপদে পানির সঙ্কট দূর করে দারুণ সক্ষমতা দেখিয়েছে। এই ধারাবাহিকতা রক্ষা করার জন্য পার্বত্য জেলা পরিষদ পার্বত্য মন্ত্রণালয়ের নির্দেশনায় সংশ্লিষ্ট ঊর্ধ্বতন কর্তৃপক্ষের সাথে সমন্বয় অব্যাহত রাখবে বলেও আশ্বাস ব্যক্ত করেন জেলা পরিষদ চেয়ারম্যান ।

এদিন জনস্বাস্থ্য প্রকৌশল অধিদপ্তরের নির্বাহী প্রকৌশলী রেবেকা আহসান’র সঞ্চালনায় অনুষ্ঠানে বক্তব্য রাখেন মুখ্য নির্বাহী কর্মকর্তা টিটন খীসা, সিভিল সার্জন ডা. মোহাম্মদ সাবের, জনস্বাস্থ্য প্রকৌশল বিভাগের আহ্বায়ক ও জেলা পরিষদ সদস্য পার্থ ত্রিপুরা জুয়েল প্রমুখ।

এসময় সদর উপজেলা পরিষদ চেয়ারম্যান মো. শানে আলম, জেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক মো. দিদারুল আলম, সদর উপজেলা জস্বাস্থ্য প্রকৌশলী কলি চাকমা, জেলা পরিষদ’র প্রশাসনিক কর্মকর্তা মো. সাইফুল্লাহ, জনসংযোগ কর্মকর্তা চিংলামং চৌধুরী এবং খাগড়াছড়ি সাংবাদিক ইউনিয়ন’র সভাপতি প্রদীপ চৌধুরীসহ শিক্ষক-শিক্ষার্থী ও জনস্বাস্থ্য বিভাগের অন্যান্য কর্মকর্তা-কর্মচারীরা উপস্থিত ছিলেন।

Print Friendly, PDF & Email
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন