পাহাড়ের শিক্ষার উন্নয়নে সরকার আন্তরিক: এমপি দীপংকর

fec-image

খাদ্য মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সভাপতি দীপংকর তালুকদার এমপি বলেছেন, পাহাড়ের শিক্ষার উন্নয়নে সরকার আন্তরিক। প্রধানমন্ত্রী শেখ হাসিনা পার্বত্যঞ্চলের শিক্ষা, স্বাস্থ্য, যোগাযোগ ব্যবস্থার উন্নতি করতে যে কাজ করেছেন তা অতীতের কোন সরকার করেনি।

সোমবার (২২ মার্চ) সকাল সাড়ে ১১টার দিকে জেলা শহরের রূপ নগর এলাকায় অবস্থিত রাঙামাটি বিএমএম ইন্সটিটিউট একাডেমীক ভবন উদ্বোধনকালে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

এমপি দীপংকর আরও বলেন, পাহাড়ের একটি সাম্প্রদায়িক গোষ্ঠি শিক্ষার উন্নয়নে বারবার বাঁধা প্রদান করছে। অথচ তাদের সন্তানদের সরকারের এসব উচ্চ শিক্ষা প্রতিষ্ঠানে পাঠদানের জন্য পাঠায়। আমাদের সরকার সকল জাতি স্বত্তার জীবনমান উন্নয়নে কাজ করছে। পাহাড় থেকে যদি অবৈধ অস্ত্রধারী সন্ত্রাসীদের নির্মূল করা যায় তাহলে পাহাড়ের উন্নয়ন কেউ ঠেকিয়ে রাখতে পারবে না।

এসময় রাঙামাটি জেলা প্রশাসক (ডিসি) মো. মিজানুর রহমান, রাঙামাটি বিএম ইন্সটিটিউট এর সাবেক অধ্যক্ষ মাহমুদুন নবী খান, বর্তমান অধ্যক্ষ মোস্তাফিজুর রহমান, রাণী দয়াময়ী উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক রণতোষ মল্লিক, বিএম শিক্ষা প্রতিষ্ঠানটির প্রভাষক এবং শিক্ষার্থীরা উপস্থিত ছিলেন।

প্রতিষ্ঠানটির একাডেমীক ভবন নির্মাণ কাজ বাস্তবায়ন করেন, পার্বত্য চট্টগ্রাম উন্নয়ন বোর্ড।

Print Friendly, PDF & Email
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন