রাঙামাটিতে ১৮ দলের অবরোধ পরিণত হয়েছে কড়া হরতালে : আটক ২

 

আলমগীর মানিক, রাঙামাটি :

প্রধান নির্বাচন কমিশনার কর্তৃক জাতির উদ্দেশ্যে প্রদত্ত ভাষণে আগামী ১০ম জাতীয় সংসদ নির্বাচনের তফসিল ঘোষণার প্রতিবাদে ডাকা ৪৮ ঘন্টার অবরোধ কর্মসূচি কড়া হরতালে পরিণত হয়েছে পাহাড়ে। পাহাড়বাসি স্বঃতস্ফূর্তভাবে পালিত হচ্ছে টানা ৪৮ ঘন্টার অবরোধ কর্মসুচি। আজ মঙ্গলবারের অবরোধে রাঙামাটি শহরে কোনো প্রকার অপ্রীতিকর ঘটনা না ঘটলেও জেলার কাউখালী উপজেলায় পুলিশ অবরোধ সমর্থক দুই ছাত্রদল কর্মীকে আটক করেছে বলে জানা গেছে। আটককৃতরা হলো, সাইফুল ইসলাম তারেক (১৮) ও মানিক (২৪)। কোনো প্রকার বিনা উস্কানী ছাড়াই এই দুইজনকে পুলিশ আটক করেছে বলে জানিয়েছে কাউখালী থানা বিএনপির সভাপতি জসিম উদ্দিন খোকন। এই ঘটনায় বিক্ষুব্ধ কর্মীরা দুইটি গাড়ি ভাংচুর করেছে বলে জানা গেছে।

এদিকে ১৮ দলের ডাকা ৪৮ ঘন্টার অবরোধে মঙ্গলবার সারাদিন কার্যত অচল হয়ে পড়েছে পাহাড়ি জেলা রাঙামাটি। অবরোধ ডাকা হলেও শহরে সকল প্রকার যানবাহন চলাচল বন্ধ থাকার কারণে হরতালে পরিণত হয়েছে। শহরের রিজার্ভ বাজার, তবলছড়ি, বনরূপা, কলেজ গেইট এলাকাসহ বিভিন্ন স্থানে বিএনপিসহ ১৮ দলীয় জোটের নেতাকর্মীদের ব্যাপক উপস্থিতি ছিল লক্ষণীয়। অবরোধের কারণে রাঙামাটি থেকে দূরপাল্লার ও জেলার অভ্যন্তরে কোন প্রকার যানবাহন ও লঞ্চ ছেড়ে যেতে দেখা যায়নি। নাশকতা এড়াতে শহরে বিপুল সংখ্যক পুলিশ মোতায়েন করা হয়েছে। শহরে নিরাপত্তা বাহিনীর টহলও দেখা গেছে।

অপরদিকে দুপুরে নির্দলীয় তত্বাবধায়ক সরকার ও কেন্দ্রীয় নেতাকর্মীদের নিঃশর্ত মুক্তির দাবীতে রাঙামাটিতে জেলা বিএনপির’র সভাপতি দীপেন দেওয়ানের নেতৃত্বে বিক্ষোভ মিছিল বের করা হয়। কড়া পুলিশী পাহাড়ায় মিছিলটি শহরের প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ করে কলেজ গেইট এলাকায় গিয়ে শেষ হয়। তবে জেলার নানিয়ারচর উপজেলায় রাঙামাটি-খাগড়াছড়ি সড়কে অবরোধকারীরা গাছ ফেলে সড়ক অবরোধ করে রেখেছে। তবে এখনো জেলার কোথাও বড় ধরনের কোন ঘটনার খবর পাওয়া যায়নি। বড় ধরনের সহিংসতা ঠেকাতে শহরের বিভিন্ন গুরুত্বপুর্ণ পয়েন্টে নিরাপত্তা ব্যবস্থা জোরদার করেছে প্রশাসন।

Print Friendly, PDF & Email
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন