পাহাড় থেকে ফেরত পাঠানো হচ্ছে পর্যটকদের

fec-image

বান্দরবানের রুমা ও রোয়াংছড়ির সীমান্তবর্তী রাঙামাটির বিলাইছড়িতে সপ্তাহ ধরে সন্ত্রাস নির্মূলে অভিযান পরিচালনা করছে যৌথবাহিনী। যৌথবাহিনীর অভিযানের কারণে বান্দরবান-রুমা সড়কের মিলনছড়ি এলাকা থেকে পর্যটকদের ফেরত পাঠানো হচ্ছে। মঙ্গলবার (১৮ অক্টোবর) সকাল থেকে পর্যটকদের ফেরত পাঠানো হচ্ছে।

সংশ্লিষ্ট সূত্রে জানা যায়, দুর্গম পাহাড়ি এলাকাগুলোতে সশস্ত্র সন্ত্রাসীদের তৎপরতা বেড়ে যাওয়ায় বান্দরবানের রুমা ও রোয়াংছড়ির সীমান্তবর্তী রাঙামাটির বিলাইছড়িতে সপ্তাহ ধরে সন্ত্রাস নির্মূলে অভিযান পরিচালনা করছে যৌথ বাহিনী। এ কারণে বান্দরবানে ভ্রমণে আসা পর্যটকদের নিরাপত্তার স্বার্থে সোমবার (১৭ অক্টোবর) সন্ধ্যায় রুমা ও রোয়াংছড়ির পর্যটন কেন্দ্রগুলো ভ্রমণে নিরুৎসাহিত করে স্থানীয় প্রশাসন।

এরপর, মঙ্গলবার (১৮ অক্টোবর) সকাল থেকে এসব উপজেলায় ভ্রমণের উদ্দেশ্যে রওনা দেওয়া পর্যটকদের বান্দরবান সদর এলাকার বান্দরবান-রুমা সড়কের মিলনছড়ি পুলিশ ফাঁড়ি থেকে ফেরত পাঠাচ্ছে পুলিশ প্রশাসন।

বান্দরবান জিপ-মাইক্রোবাস মালিক সমিতির সভাপতি নাছিরুল আলম গণমাধ্যমকে বলেন, “ সোমবার (১৭ অক্টোবর) রুমা ও রোয়াংছড়ি উপজেলায় পর্যটক ভ্রমণে নিরুৎসাহিত করেছিল প্রশাসন। মঙ্গলবার (১৮ অক্টোবর) সকাল থেকে বান্দরবান সদর এলাকার রুমা সড়কের মিলনছড়ি এলাকা থেকে পর্যটকবাহী সব গাড়ি ফেরত পাঠাচ্ছে প্রশাসন।”

এ বিষয়ে বান্দরবান ট‌্যুরিস্ট পুলিশের অতিরিক্ত পুলিশ সুপার নাহিদ বলেন, ‘পর্যটকদের ফিরিয়ে দেওয়ার বিষয়টি শুনেছি। তবে অফিসিয়ালি কোনো চিঠি পাইনি। খোঁজখবর নিয়ে বিস্তারিত পরে জানাবো।”

Print Friendly, PDF & Email
ঘটনাপ্রবাহ: পর্যটক, পাহাড়
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন