রাঙামাটিতে শেখ রাসেল স্মৃতি নৌকা বাইচ প্রতিযোগিতা অনুষ্ঠিত

fec-image

রাঙামাটিতে শেখ রাসেল স্মৃতি নৌকা বাইচ প্রতিযোগিতা অনুষ্ঠিত হয়েছে। মঙ্গলবার (১৮ অক্টোবর) বিকেলে পার্বত্য চট্টগ্রাম উন্নয়ন বোর্ডের পৃষ্টপোষকতায় এবং রাঙামাটি পার্বত্য জেলা ক্রীড়া সংস্থার উদ্যোগে কাপ্তাই হ্রদে এ প্রতিযোগিতা অনুষ্ঠিত হয়।

প্রতিযোগিতার অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন, খাদ্য মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সভাপতি দীপংকর তালুকদার এমপি। অনুষ্ঠানে গেষ্ট অব অর্নার ছিলেন, পার্বত্য চট্টগ্রাম উন্নয়ন বোর্ডের চেয়ারম্যান নিখিল কুমার চাকমা।

জেলা প্রশাসক মোহাম্মদ মিজানুর রহমানের সভাপতিত্বে বিশেষ অতিথি ছিলেন, রাঙামাটি রিজিয়ন কমান্ডার ব্রিগেডিয়ার জেনারেল ইমতাজ উদ্দিন পিএসসি, রাঙামাটি জেলা পরিষদের চেয়ারম্যান অংসুই প্রু চৌধুরী, রাঙামাটি পুলিশ সুপার মীর আবু তৌহিদ, রাঙামাটি পৌর মেয়র আকবর হোসেন চৌধুরী এবং রাঙামাটি সদর উপজেলার চেয়ারম্যান শহিদুজ্জামান মহসিন রোমান।

অনুষ্ঠানে শেখ রাসেলের জন্মদিন উপলক্ষ্যে কেক কাটা এবং সংক্ষিপ্ত আলোচনা করা হয়।

এইবার নারী এবং পুরুষ বিভাগে পুরুষদের বড় নৌকা (২১ জন) এবং নারীদের বড় নৌকা (১৫ জন), পুরুষদের সাম্পান (২ জন) এবং নারীদের ছোট নৌকা (২ জন) তথা চারটি ভাগে বিভক্ত হয়ে প্রতিযোগিতারা অংশ নেন।

নারীদের বড় নৌকা প্রতিযোগিতায় চিকন ত্রিপুরার দল প্রথম, সুমিতা ত্রিপুরাা দল ২য় এবং রচনা ত্রিপুরার দল তৃতীয় স্থান অধিকার করে।

পুরুষদের বড় নৌকা প্রতিযোগিতায় প্রশান্তি ত্রিপুরার দল প্রথম, রোমেল কান্তি চাকমার দল ২য় এবং শঙ্খর ত্রিপুরার দল তৃতীয় স্থান অধিকার করে।

বড় নৌকার প্রতিযোগিতায় নারী-পুরুষ বিভাগে প্রথম স্থান অধিকারী ৫০ হাজার টাকা, ২য় স্থান অধিকারকারী ৩৫ হাজার টাকা এবং ৩য় স্থান অধিকারকারী দলকে ২৫ হাজার প্রদান করা হয়।

নারীদের ছোট নৌকা প্রতিযোগিতায় প্রথম হয়েছে, পূর্ণা রাণী ত্রিপুরার দল প্রথম, সুমিতা চাকমার দল ২য় এবং শান্তি দেবী ত্রিপুরার দল তৃতীয় স্থান অধিকার করেছেন।

পুরুষের সাম্পান বিভাগে জামাল উদ্দিনর দল প্রথম, জলকান্তি ত্রিপুরার দল ২য় এবং মো. জিহাদের দল তৃতীয় স্থান অধিকার করে। ছোট নৌকা প্রতিযোগিতায় নারী-পুরুষ বিভাগে প্রথম স্থান অধিকারী দলকে ১০ হাজার টাকা, ২য় স্থান অধিকারী দলকে ৮ হাজার টাকা এবং তৃতীয় স্থান অধিকারী দলকে ৫ হাজার প্রদান করা হয়। এসব পুরস্কার প্রদান করেন অনুষ্ঠানে আগত অতিথিরা।

Print Friendly, PDF & Email
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন