পাহাড় ধ্বসের ঝুঁকি এড়াতে দীঘিনালায় অনির্দিষ্টকালের জন্য বিদ্যালয় ছুটির ঘোষণা

sdr

দীঘিনালা প্রতিনিধি:

দীঘিনালায় পাহাড় ধ্বসের আশঙ্কায় দুটি বিদ্যালয় অনির্দিষ্টকালের জন্য ছুটি ঘোষণা করা হয়েছে। বিদ্যালয় দুটি হলো উপজেলার মায়াফা পাড়া সরকারি প্রাথমিক বিদ্যালয় এবং চমড়াছড়ি সরকারি প্রাথমিক বিদ্যালয়।

সরেজমিনে মঙ্গলবার বিকালে মায়াফাপাড়া সরকারি প্রাথমিক বিদ্যালয়ে গিয়ে দেখা যায়, বিদ্যালয়ের সামনের অংশ আরো আগেই ধ্বসে গেছে। যে কোন মুহুর্তে ধ্বসে পড়তে পাড়ে পুরো ভবন। টানা বর্ষণের কারণে বড় ধরনের দুর্ঘটনা এড়াতে মঙ্গলবার দুপুরেই ছুটি ঘোষণা করা হয়।

এব্যাপারে, বিদ্যালয়ের প্রধান শিক্ষক টিপলু বড়ুয়া জানান, আমাদের বিদ্যালয়টি পুরোপুরি পাহাড় ধ্বসের ঝুঁকিতে আছে। গত মার্চ মাসে ঝুঁকি এড়াতে ধারক দেয়াল তৈরি করা হলো ঝুঁকির আশঙ্কা থেকেই যায়। বর্তমানে বিদ্যালয়ে চারজন শিক্ষকসহ ১শত পাঁচজন ছাত্রছাত্রী অধ্যয়নরত আছে। তিনি আরো জানান, ভারী বর্ষণ হলেই পাহাড় ধ্বসের ভয় মাথায় নিয়েই ক্লাস নিতে হতো।

এব্যাপারে উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. শেখ শহিদুল ইসলাম জানান, বিদ্যালয় দু’টি পাহাড় ধ্বসের ঝুঁকিতে রয়েছে। তাই বড় ধরনের ঝুঁকি এড়াতে মায়াফা পাড়া সরকারি প্রাথমিক বিদ্যালয় এবং চমড়াছড়ি সরকারি প্রাথমিক বিদ্যালয় অনির্দিষ্টকালের জন্য ছুটি ঘোষণা করা হয়েছে। ভারী বর্ষণ কেটে না যাওয়া পর্যন্ত বিদ্যালয় দুটি বন্ধ থাকবে।

Print Friendly, PDF & Email
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন