‘পুলিশ জনগনের বন্ধু হিসাবে কাজ করতে চায়’

fec-image

রাঙ্গামাটি জেলা পুলিশ সুপার মীর মোদদাছছের হোসেন বলেন, পুলিশ জনগণের বন্ধু হিসাবে সব সময় পাশে আছে এবং থাকবে। পুলিশ সবসময় সেবার মনোভাব নিয়ে কাজ করে থাকে, আমরা সবসময় মাদক এবং সন্ত্রাসের বিরুদ্ধে যুদ্ধ ঘোষণা করে আসছি।

তিনি আরও বলেন, সীমিত জনবল এবং যানবাহনের স্বল্পতা থাকার পরও পুলিশ পেশাদারিত্বের সাথে দায়িত্ব পালন করে আসছেন। পুলিশ এর কোন সদস্য অন্যায় করলে কেউ ছাড় পাবে না।

এসপি আরও বলেন, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান পুলিশ বাহিনীকে নিয়ে যে স্বপ্ন দেখেছিলেন তাঁরই কন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে পুলিশ বাহিনী এখন অনেক আধুনিক।

তিনি বুধবার (১০ মার্চ) সকাল ১১টায় কাপ্তাই উপজেলা পরিষদের মিলনায়তনে বিট পুলিশিং সমাবেশে প্রধান অতিথির বক্তব্যে একথা বলেন।

“মুজিব বর্ষের অঙ্গীকার পুলিশ হবে জনতার” এবং “বিট পুলিশিং বাড়ি বাড়ি নিরাপদ সমাজ গড়ি” এই প্রতিপাদ্যকে নিয়ে কাপ্তাই থানা পুলিশের আয়োজনে এই বিট পুলিশিং সমাবেশ অনুষ্ঠিত হয়।

কাপ্তাই থানা পুলিশের অফিসার ইনচার্জ মো. নাসির উদ্দীনের সভাপতিত্বে এবং কাপ্তাই প্রেসক্লাব সাধারণ সম্পাদক ঝুলন দত্তের সঞ্চালনায় এসময় বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন রাঙ্গামাটি জেলা পুলিশের অতিরিক্ত পুলিশ সুপার ( প্রশাসন ও অপরাধ) মো. ছুফি উল্লাহ, জেলা পুলিশ এর বিশেষ শাখার অতিরিক্ত পুলিশ সুপার মারুফ আহমেদ, রাঙ্গামাটি জেলা পরিষদ সদস্য অংসুইছাইন চৌধুরী, সদস্য দীপ্তিময় তালুকদার, কাপ্তাই উপজেলা পরিষদ চেয়ারম্যান মো. মফিজুল হক, কাপ্তাই সার্কেলের অতিরিক্ত পুলিশ সুপার রওশন আরা রব, কাপ্তাই উপজেলা আওয়ামী লীগ সাধারন সম্পাদক মো. ইব্রাহিম খলীল।

সমাবেশে স্বাগত বক্তব্য রাখেন, চন্দ্রঘোনা খ্রিস্টিয়ান হাসপাতালের পরিচালক ডা. প্রবীর খিয়াং, বিএসপিআই এর অধ্যক্ষ আব্দুল মতিন হাওলাদার ১নং চন্দ্রঘোনা ইউপি চেয়ারম্যান আনোয়ারুল ইসলাম চৌধুরী বেবী,, ৪নং কাপ্তাই ইউপি চেয়ারম্যান প্রকৌশলী আব্দুল লতিফ, ৫নং ওয়াগ্গা ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান চিরন্জিত তনচংগ্যা, কাপ্তাই প্রেসক্লাব সভাপতি কবির হোসেন, হেডম্যান থোয়াই অং মারমা, কাপ্তাই উপজেলা কৃষক লীগের সভাপতি সামসুদ্দীন, উপজেলা যুবলীগের সাধারণ সম্পাদক তানভীর আহমেদ ছিদ্দিকী, কাপ্তাই ইউনিয়ন বিট পুলিশের সদস্য সচিব কাজী মাকসুদুর রহমান বাবুল, কাপ্তাই উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক মোজাম্মেল হক, কাপ্তাই উপজেলা পুজা উদযাপন পরিষদের উপদেষ্টা সমলেন্দু বিকাশ দাশ, নতুন বাজার ব্যবসায়ী সমিতির সাধারণ সম্পাদক একরামুল হক, মাঠ কর্মী চম্পা তনচংগ্যা।

সমাবেশে কাপ্তাই এর নানা শ্রেণি পেশার লোকজন উপস্থিত ছিলেন। পরে প্রধান অতিথি বিভিন্ন ক্ষেত্রে অবদানের জন্য ২নং কাপ্তাই ইউনিয়ন বিট, শ্রেষ্ঠ অফিসার এএসআই মো. আজাদ হোসেন এবং শ্রেষ্ঠ গ্রাম পুলিশ শফিকুল ইসলাম লিটুকে সম্মাননা স্মারক প্রদান করেন।

এর পূর্বে সকাল ১০টায় রাঙ্গামাটি জেলা পুলিশ  সুপার সফরসঙ্গী সহ কাপ্তাই প্রেসক্লাব পরিদর্শন করেন । এসময় আগত অতিথিদের ফুল দিয়ে শুভেচ্ছা জানান, কাপ্তাই প্রেসক্লাবের সভাপতি মো. কবির হোসেন, সাধারণ সম্পাদক ঝুলন দত্তসহ অন্যান্য সদস্যবৃন্দ।

Print Friendly, PDF & Email
ঘটনাপ্রবাহ: কাপ্তাই, পুলিশ, বিট পুলিশিং
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন