পেকুয়ায় কর্মসৃজন প্রকল্পের কাজ শুরু

পেকুয়া প্রতিনিধি:
পেকুয়ার শিলখালী ইউনিয়নে অবশেষে কর্মসৃজন প্রকল্পের কাজ শুরু হয়েছে। এনিয়ে প্রকল্প সংশ্লিষ্টরা স্বস্তি ও সন্তোষ প্রকাশ করে ইউএনও, ইউপি চেয়ারম্যান ও নেতৃস্থানীয়দের প্রতি আন্তরিক কৃতজ্ঞতা এবং ধন্যবাদ জানিয়েছেন।

সম্প্রতি সরকারের জনহিতকর হত-দরিদ্র কর্মসংস্থানে নেয়া কর্মসৃজন প্রকল্পের বরাদ্দ দেয়। কিন্তু ইউপি নির্বাচনের জের ধরে স্থানীয় প্রশাসন এ প্রকল্পের বাস্তবায়ন প্রক্রিয়া স্থগিতের পাশাপাশি নতুন প্রজ্ঞাপনে কাজ শুরুর সিদ্ধান্ত গ্রহন করে। পরে, এনিয়ে স্থানীয় ক্ষমতাসীনদল আওয়ামীলীগের সাথে পরিষদের মতবিরোধ দেখা দেয়। একপর্যায়ে বিষয়টি উপজেলা নির্বাহী অফিসার পর্যন্ত গড়ায়।

ইউএনও মো. মারুফুর রশিদ খানের সাথে শিলখালী ইউনিয়ন আওয়ামীলীগের নেতৃস্থানীয়দের সৌজন্য সাক্ষাত মতবিনিময়কালে তুলে ধরা অভিযোগের সূত্রে ইউএনও মতবিরোধ নিরসনে স্থানীয় ইউপি চেয়ারম্যানকে তাগাদা ও নির্দ্দেশনা দেন। ইউএনও’র এ তাগাদায় শিলখালী ইউপি চেয়ারম্যান আলহাজ¦ মো. নুরুল হোসাইন মতবিরোধ নিরসনে স্থানীয় ক্ষমতাসীনদল আওয়ামীলীগের নেতৃস্থানীয়দের সাথে সমঝোতা বৈঠকে বসেন ও নেতৃস্থানীয়দের দাবী আবেদনের প্রতি সংহতি জানান। উক্ত সমঝোতা বৈঠকের শলা-পরামর্শক্রমে কর্মসৃজন প্রকল্পের কার্যক্রম শুরুর সিদ্ধান্ত নেন।

গত শনিবার প্রকল্পের কাজ শুরুর কথা থাকলেও রহস্যজনক কারনে সূচনা না হওয়ায় এনিয়ে সর্বত্র দেখা দেয় চরম অসন্তোষ অনিশ্চয়তা। যা নিয়ে পুনরায় সক্রিয় হয় স্থানীয় ক্ষমতাসীনদল আওয়ামীলীগের নেতৃস্থানীয়রা। এনিয়ে গত রোববার জরুরী মতবিনিময় সভায় বসে তারা গ্রহন করে নতুন করে কর্মসূচী। মুহুর্তে এ সংবাদ ছড়িয়ে পড়ে এলাকায়। নতুন করে দেখা দেয় চাপা ক্ষোভ ও উত্তেজনা।

খবর পেয়ে শিলখালী ইউপি চেয়ারম্যান আলহাজ¦ মুহাম্মদ নুরুল হোসাইন তাৎক্ষনিক ঘোষনা দেন সোমবার থেকে কমৃসৃজন প্রকল্পের কাজ শুরুর। অবশেষে সোমবার থেকে উপজেলার শিলখালীতে শুরু হয়েছে কর্মসৃজন প্রকল্পের কাজ। এদিন যথারীতি প্রকল্প স্থানগুলোয় স্থানীয় আওয়ামীলীগের প্রতিষ্টাতা সভাপতি জননেতা রিদুয়ান নাজেরীর নেতৃত্বে ক্ষমতাসীনদলের একটি প্রতিনিধিদল সরেজমিন পরিদর্শনে গিয়ে বিষয়টির সত্যতা সাংবাদিকদের অবহিত করেন।

Print Friendly, PDF & Email
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন