পেকুয়ায় ক্ষুদ্র নৃ-গোষ্ঠীর রাখাইন শিক্ষার্থীদের মাঝে উপবৃত্তি বিতরণ

fec-image

প্রধানমন্ত্রীর কার্যালয় থেকে বাস্তবায়নাধীন বিশেষ এলাকার জন্য উন্নয়ন সহায়তা শীর্ষক কর্মসূচি আওতায় কক্সবাজারের পেকুয়া উপজেলার ক্ষুদ্র নৃ-গোষ্ঠীর রাখাইন ছাত্র-ছাত্রীদের মাঝে শিক্ষা উপবৃত্তির টাকা বিতরণ করা হয়েছে।

বৃহস্পতিবার (৬ এপ্রিল) সকাল ১০টায় উপজেলা হলরুমে উপজেলা নির্বাহী অফিসার পূর্বিতা চাকমা শিক্ষার্থীদের হাতে এসব উপবৃত্তির টাকা তুলে দেন।

এসময় তিনি বলেন, ক্ষুদ্র নৃ-গোষ্ঠীর রাখাইন ছাত্র-ছাত্রীদের নিজেদের প্রতিষ্ঠিত হয়ে লেখাপড়া চালিয়ে যাওয়া জন্য সরকার প্রত্যেক বছরের ন্যায় এ বছরও শিক্ষাবৃত্তি দিয়েছে। তাই অর্থাভাবে যাতে করে ছাত্র-ছাত্রীরা উচ্চ শিক্ষা থেকে ঝরে না পড়ে সেই লক্ষ্যে সরকার নিরলসভাবে কাজ করে যাচ্ছে।

এসময় প্রাইমারি স্কুলে পড়ুয়া শিক্ষার্থীদেরকে ২ হাজার ৪০ টাকা, হাই স্কুলে পড়ুয়া শিক্ষার্থীদেরকে ৬ হাজার টাকা, কলেজে পড়ুয়া শিক্ষার্থীদেরকে ৯ হাজার ৬০০ শত টাকা করে মোট ২২ জন শিক্ষার্থীকে উপবৃত্তির টাকা দেওয়া হয়।

চট্টগ্রাম বাকলিয়া সরকারি কলেজে পড়ুয়া বুমা রাখাইন ও পেকুয়া শহীদ জিয়াউর রহমান উপকূলীয় কলেজে পড়ুয়া ডলি রাখাইন বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা আমাদের পড়ালেখার খরচের জন্য উপবৃত্তি দিয়ে পড়ালেখা করার সুযোগ করে দিয়েছেন, আমরা ওনাকে ধন্যবাদ জানাই।

Print Friendly, PDF & Email
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন