পেকুয়ায় বাগান মালিক আহতের ঘটনায় আটক ১

fec-image

আটক

নিজস্ব প্রতিনিধি:

কক্সবাজারের পেকুয়ায় সামাজিক বনায়নের এক উপকারভোগীকে এলোপাতাড়ি কুপিয়ে আহত করার ঘটনায় জড়িত ৬জনের ১আসামীকে আটক করেছে পুলিশ। গত শনিবার সকাল ১১টায় বাদী পক্ষের লোকজনের সহায়তায় সে গ্রেপ্তার হন।

পুলিশ ও বাদী পক্ষের সূত্রে জানা যায়, গত ৯সেপ্টম্বর সকালের দিকে উপজেলার শিলখালী ইউনিয়নের জারুলবুণিয়া স্টেশন বাজারে পাহাড়ি জায়গার মালিকানা বিরোধের জের ধরে স্থানীয় মোজাফ্ফর আহমদ সিকদারের পুত্র মোঃ খোরশেদ আলম বোরহান নামের এক যুবককে একই এলাকার অন্য একদল যুবক কুপিয়ে আহত করেন। ওইদিন সন্ধ্যায় আহতের ভাই শিলখালী ইউনিয়ন জাতীয় পার্টির সভাপতি মো.আলম ফরাজি ৬/৭জনের নামোল্লেখ ও অজ্ঞাত আরো ৪/৫জনকে নিয়ে পেকুয়া থানায় একটি মামলা রুজু করে। যার মামলা নং ৫/১৫ইং।

অভিযোগে জড়িত হিসাবে শিলখালী ইউনিয়নের জারুলবুণিয়া গ্রামের সেগুনবাগিচা এলাকার মোঃ শহিদুল ইসলামের পুত্র মোঃ আলমগীর, জারুলবনিয়া এলাকার মৃত.আক্তার আহমদের পুত্র মোঃ নুরুল আলম, মৃত. মিয়া হোসেনের পুত্র হাফ ডজন মামলার আসামী ও আলোচিত হনুমান বাহিনীর প্রধান নুর মুহাম্মদ প্রকাশ হনুমান, নুরুল ইসলামের পুত্র নুর মুহাম্মদ রানা, মৃত. নুর আহমদের পুত্র মিস্ত্রী বদিউল আলম, মোকতার আহমদের পুত্র রেজাউল করিম প্রকাশ চৌধুরীর নাম উল্লেখ করা হয়।

মামলা রেকর্ডের পর গত শনিবার সকালে পেকুয়া থানা পুলিশ মামলার তদন্তে ঘটনাস্থল পরিদর্শন ও বিভিন্ন বিষয়ে তথ্য চিত্র সংগ্রহে গেলে বাদী পক্ষের স্থানীয় লোকজন বারবাকিয়া এলাকা থেকে মামলার এজাহারে বর্ণিত নুরুল ইসলামের পুত্র নুর মুহাম্মদ রানা(৩২)কে ধাওয়া দিয়ে আটক করে পেকুয়া থানা পুলিশের কাছে সোপর্দ করে।

এদিকে, জারুলবুণিয়া স্টেশন ব্যবসায়ী উন্নয়ন পরিষদের নির্বাচিত সাধারণ সম্পাদক শিলখালী ইউনিয়ন আওয়ামী প্রজন্মলীগের সভাপতি মোঃ মাহমুদুল হাসান জসিম জানিয়েছেন, জারুলবুণিয়া এলাকার আতংক হিসাবে পরিচিত হনুমান বাহিনীর সংশ্লিষ্ট নুর মোহাম্মদ রানা দিবালোকে কুপিয়ে বুরহান নামের এক যুবককে আহতের ঘটনায় জড়িত অন্যতম অন্যতম আসামী।

এজাহারে উল্লেখিত নুর মোহাম্মদ রানাকে গ্রেপ্তারে পুলিশকে অভিনন্দন ও সাধুবাদ জানিয়ে এলাকার শত শত মানুষ আনন্দ মিছিল ও মিষ্টি বিতরণ করে উল্লাস প্রকাশ করেন ও আটককৃতের দৃষ্টান্তমূলক শাস্তি দাবী জানিয়ে বলেন, আটককৃত অপরাধ জগতের আলোচিত হনুমান বাহিনীর সক্রিয় সদস্যই নয় তাদের সংশ্লিষ্টতাতেই এলাকায় সংঘটিত হয়েছে চাঞ্চল্যকর জারুলবুণিয়া স্টেশন বাজারের গণডাকাতি ছাড়াও নানা ধরনের অপরাধমূলক কার্যক্রম। আটককৃতকে রিমান্ডে নিয়ে জিজ্ঞাসাবাদ করলেই জারুলবুণিয়া এলাকার সংঘটিত প্রায় সকল অপরাধের চাঞ্চল্যকর তথ্য উপাত্ত পাবে পুলিশ বলে মন্তব্য করেন তারা।

অপরদিকে, শিলখালী ৫নং ওয়ার্ড আ’লীগের সাধারণ সম্পাদক মোঃ ফিরোজ জানিয়েছেন, এলাকায় দলে অনুপ্রবেশকারী বিএনপি-জামাতের লোকজনের সহায়তায় শিলখালী ৫নং ওয়ার্ড আওয়ামী লীগ ও জারুলবুণিয়া স্টেশন বাজার ব্যবসায়ী সমিতির ব্যবসায়ী সমাজের নির্বাচিত সভাপতি নুর মোহাম্মদ রানাকে অহেতুক ষড়যন্ত্রমূলক মামলায় জড়িয়ে হয়রানী ও পুলিশে সোপর্দ করা হয়েছে। তিন অভিলম্বে তার নিঃশর্ত মুক্তি ও মামলা থেকে অব্যাহতির জোর দাবী জানান।

পেকুয়া থানার ওসি আব্দুর রকিব এঘটনার সত্যতা নিশ্চিত করে আটককৃতকে আজ রোববার আদালতে প্রেরণ ও বাকি আসামীদের ধরতেও পুলিশের অভিযান অব্যাহত রয়েছে বলে জানান।

Print Friendly, PDF & Email
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন