পেকুয়ায় স্বপ্নের লাল টিনের ঘর পাচ্ছেন ২৭ পরিবার

fec-image

মুজিব শতবর্ষ উপলক্ষে প্রধানমন্ত্রী কর্তৃক ১ম পর্যায়ের ৪র্থ ধাপে ভূমি ও গৃহহীন পরিবার হিসেবে স্বপ্নের ঘর পাচ্ছেন কক্সবাজারের পেকুয়ার ২৭ পরিবার।

বুধবার (২২ মার্চ) মাননীয় প্রধানমন্ত্রী ভিডিও কনফারেন্সের মাধ্যমে গৃহ ও ভূমিহীনদের মাঝে এসব ঘরের চাবি, জমির দলিল হস্তান্তর করবেন।

এ উপলক্ষে উপজেলা প্রশাসনের উদ্দ্যোগে এক প্রেস নোটের মাধ্যমে এমনটাই জানালেন উপজেলা সহকারী কমিশনার (ভূমি) মোহাম্মদ জাহিদুল ইসলাম।

মঙ্গলবার (২০ মার্চ) সকালে এক প্রেস নোটে তিনি বলেন, মুজিব শতবর্ষ উপলক্ষে প্রধানমন্ত্রী কর্তৃক ১ম পর্যায়ের ৪র্থ ধাপে ভূমিহীন ও গৃহহীন পরিবারকে জমি ও গৃহ প্রদান কার্যক্রমের নির্মাণাধীন ঘর সঠিকভাবে তৈরী সম্পন্ন হয়েছে। এঘরগুলো হচ্ছে উপজেলার রাজাখালী মৌজার ২নং ওয়ার্ডে ১০টি, সোনাইছড়ি মৌজার মৌলভী পাড়া ১০টি, টইটং মৌজার জালিয়ার চ্যাং ৪টি ও বনকানন ৩টিসহ নির্মাণাধীন ২৭টি ঘর পরিদর্শনের মাধ্যমে গৃহহীনদের হস্তান্তর প্রক্রিয়া শেষ করেছে উপজেলা প্রশাসন। এসব ঘর পাচ্ছেন উপকূলীয় ইউনিয়ন সমূহের জেলে, শিলখালী ও টইটং ইউনিয়নের গৃহ ও ভুমিহীন, ভিক্ষুকহ অসহায় পরিবারের ঘর প্রদান করা হবে।

এ সময় প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা আমিনুল ইসলাম জানান, মাননীয় প্রধানমন্ত্রীর কার্যালয়, আশ্রয়ণ -২ প্রকল্প সারাদেশে ন্যায় পেকুয়ায়ও নির্মিত স্বপ্নের ঘরগুলোতে লাল টিন সেটের পাকা ঘর, দুইটি রুম, একটি বারান্দা, একটি রান্নাঘর ও একটি বাথরুম রয়েছে। গভীর নলকূপ স্থাপন করা হয়েছে। শীঘ্রই যেসব পরিবার গুলোতে বিদ্যুৎ সংযোগ নেই, তাদের বিদ্যুৎ আওতায় আনা হবে।

এ প্রসঙ্গে উপজেলা সহকারী কমিশনার (ভূমি) জাহেদুল ইসলাম জানিয়েছে উপজেলা প্রশাসন ইতিমধ্যে উক্ত ঘর নিমার্ণসহ যাবতীয় কার্যক্রম সম্পন্ন হয়েছে শুধু প্রধানমন্ত্রী উদ্বোধনের অপেক্ষায় রয়েছে।

Print Friendly, PDF & Email
ঘটনাপ্রবাহ: ঘর পাচ্ছেন ২৭ পরিবার, পেকুয়া, লাল টিন
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন