উখিয়ায় আরও ১০০ গৃহহীন পরিবার পাচ্ছেন প্রধানমন্ত্রীর উপহার

fec-image

ভূমিহীন মানুষের কাছে এক খণ্ড জমি ও একটি ঘর যেন স্বপ্নের মতো। সারা দেশের ন্যায় কক্সবাজারের উখিয়ায় ৪র্থ পর্যায়ের বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকী উপলক্ষে নতুন ঘর পাচ্ছে আরও ১০০ গৃহহীন পরিবার।

আগামিকাল বুধবার (২২ মার্চ) প্রধানমন্ত্রী শেখ হাসিনা ভিডিও কনফারেন্সের মাধ্যমে সারা দেশে এক যোগে এসব নতুন ঘর হস্তান্তর করবেন বলে জানিয়েছেন উখিয়া উপজেলা নিবার্হী কর্মকর্তা ইমরান হোসাইন সজীব।

তিনি বলেন, ইতিমধ্যে ১০০ টি নতুন ঘর নির্মাণ ও ভুমি অফিসের দালিলিক কাজ সম্পন্ন করা হয়েছে। এই সংগ্রামী মানুষগুলোর জীবন বদলে যাওয়ার গল্পের সারথী হতে পেরে আনন্দিত উখিয়া উপজেলা প্রশাসন।

এ সময় উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা ( পিআইও) মোহাম্মদ আল মামুন জানিয়েছে, আশ্রয়ন প্রকল্প ২ এর আওতায় প্রধানমন্ত্রীর কার্যালয়ের ব্যবস্থাপনায় জালিয়া পালং ইউনিয়নে ৭৩ টি, রত্না পালং ইউনিয়নে ১০টি, হলদিয়া পালং ইউনিয়নে ৭টি, ও পালংখালী ইউনিয়নে ১০টি মোট ১০০ টি নতুন গৃহ সহ খাস জমি উপকার ভোগীদের মাঝে বরাদ্দের জন্য চুড়ান্ত করা হয়েছে। সর্বোচ্চ আন্তরিক মানবিকতায় শতভাগ গুণগত মান বজায় রেখে বাস্তবায়িত হচ্ছে এ প্রকল্পের কাজ।

এর আগে উখিয়া উপজেলায় ১ম পর্যায়ে ১০০টি, ২য় পর্যায়ে ৪৫ টি, ৩য় পর্যায়ে ২৬৩ সহ মোট ৪০৮ টি ভূমিহীন ও গৃহহীন পরিবারকে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকী উপলক্ষে প্রধানমন্ত্রী শেখ হাসিনার আন্তরিকতায় “জমি নাই ঘর নাই” এই প্রকল্পের আওতায় নতুন ঘর উপহার দিয়েছে প্রধানমন্ত্রী।

Print Friendly, PDF & Email
ঘটনাপ্রবাহ: উখিয়া, উপহার, গৃহহীন
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন