পেকুয়ায় হালনাগাদ ভোটার কার্যক্রম সম্পন্ন হলেও ২ সহস্রাধিক বাসিন্দা ফরম পায়নি

নিজস্ব প্রতিনিধি, পেকুয়া:
পেকুয়া উপজেলায় চলমান ভোটার হালনাগাদ কার্যক্রম গত ২৪ জুন শেষ হয়েছে। ১৫ জুন থেকে হালনাগাদ কার্যক্রম শুরু হলেও তথ্য সংগ্রহকারীরা বাড়ি বাড়ি গিয়ে ফরম সংগ্রহ না করায় নির্ধারিত সময়ে অনেকেই ভোটার হতে পারে নি।

এ ছাড়া ও হালনাগাদকৃত ভোটার ফরম সংকটের কারনে প্রায় ২ সহস্রাধিক বাসিন্দা ভোটার তালিকায় অন্তভূক্ত হতে পারেনি বলে অভিযোগ পাওয়া গেছে। গতকাল পেকুয়া উপজেলা নির্বাচন অফিসে গিয়ে পেকুয়া সদর ইউনিয়নের ছৈড়ভাঙ্গা এলাকার শাহ আলম, আহমদ ডিলার চৌমুহনীর আ’লীগ নেতা আবু তালেব, পেকুয়া সদর ইউনিয়ন আ’লীগের সেক্রেটারী বেলাল উদ্দিন তাদের আত্মীয় স্বজন, ভাই, বোন ও অন্যদের ভোটার তালিকায় অন্তর্ভূক্ত করাতে না পেরে ক্ষোভ প্রকাশ করেন।

তাদের অভিযোগ গুলি মৌখিকভাবে পেকুয়া উপজেলার দায়িত্ব প্রাপ্ত নির্বাচন অফিসার মনজুরুল হাসানকে বললে তিনি তাদের সাথে সৌজন্যমুলক আচরন করেননি। এ নিয়ে ভোটারদের মাঝে চাপা ক্ষোভ ও উত্তেজনা বিরাজ করছে।

পেকুয়া সদর ইউনিয়নের ৬ নং ওয়ার্ডের বাসিন্দা নুরুল আবছারের ছেলে বাবুল, ৩ নং ওয়ার্ডের বাসিন্দা মৃত ফকির মোহাম্মদের ছেলে মোক্তার হোসেন সহ অনেকে সাংবাদিকদের অভিযোগ করেন, প্রয়োজনীয় কাগজপত্র থাকা স্বত্তেও তারা ভোটার তালিকায় অন্তর্ভূক্ত হতে পারে নি। কারন তাদের এলাকায় ভোটার গণনাকারী যায়নি।

এ ভাবে পেকুয়া সদর ইউনিয়নের ছৈড়ভাঙ্গা এলাকার বাসিন্দা সমাজসেবক শাহ আলম জানান, তার কলেজ পড়ুয়া মেয়েকে ভোটার করাতে না পেরে তিনি দু:খ প্রকাশ করেন। আর কোন সময় ভোটার হতে পারে কিনা সে আশংকায় ভুগছেন। পেকুয়া সদর ইউনিয়নের সরকারী ঘোনা এলাকার বাসিন্দা আ’লীগ নেতা বেলাল উদ্দিন বিএসসি জানান, তার ভাই বিদেশ থেকে এসেছে ভোটার হওয়ার জন্য। কিন্তু তিনি ও তার ভাইকে ভোটার করাতে না পেরে দু:চিন্তায় ভোগছেন।

৬ নং ওয়ার্ডের মেম্বার বদিউল আলম জানান, আমার এলাকায় তথ্য সংগ্রহকারীরা বাড়ি বাড়ি না যাওয়ায় কমপক্ষে শতাধিক লোকজন ভোটার তালিকা থেকে বাদ পড়ে গেছে। এ ভাবে ৭ ইউনিয়নের ৬৩ টি ওয়ার্ডে প্রায় দুই সহ¯্রাধিক ভোটার তালিকা থেকে বাদ পড়ে যায়। এ ব্যাপারে তথ্য গণনাকারী মোহাম্মদ হামিদ হোসাইন জানান, তিনি ভোটার গণনা করার জন্য ফরম সংকটের কথাই সাংবাদিকদের জানান।

পেকুয়া উপজেলা নির্বাচন অফিসে অতিরিক্ত দায়িত্বে নিয়োজিত নির্বাচন অফিসার মনজুরুল হাসান জানান, পেকুয়ায় ভোটার তালিকা গণনার জন্য ফরম সংকট নাই। তিনি আরো বলেন, যাদি বাদ পড়া ভোটারদের জন্য আলাদা সময় বৃদ্দি করা যায় তাহলে তাদেরকে তালিকায় অন্তর্ভূক্ত করা হবে বলে আশ্বাস প্রদান করেন।

Print Friendly, PDF & Email
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন