পেকুয়ায় ৭টি ঝুঁকিপূর্ণ কেন্দ্রে ভোট গ্রহণ নিয়ে আতংকে প্রার্থীরা

images

নিজস্ব প্রতিনিধি, পেকুয়া :

আসন্ন পেকুয়া উপজেলা পরিষদ নির্বাচন উপলক্ষে উপজেলা প্রশাসন ৩৮ টি কেন্দ্রে ভোট গ্রহণের সিদ্ধান্ত গ্রহণ করে। এগুলোর জন্য প্রয়োজনীয় কাগজপত্রসহ ভোট গ্রহণের জন্য যাচাই বাচাই করা শেষ হয়েছে। তবে ৩৮ টি কেন্দ্রের মধ্যে ৭টি কেন্দ্রে ভোট গ্রহণ নিয়ে আতংকবোধ করছে এ নির্বাচনে অংশ নেওয়া ৮ প্রার্থী।

ইতিমধ্যে ৭টি কেন্দ্র ঝুঁকিপূর্ণ বলে চিহ্নিত করে উপজেলা নির্বাহী কর্মকর্তা ও সহকারী রিটানিং কর্মকর্তা মীর শওকত হোসেনের কাছে ঝুঁকিপূর্ণ কেন্দ্র সম্পর্কে অবহিতকরণ ও প্রতিকার চেয়ে আবেদন করেছেন প্রার্থীরা। ঝুঁকিপূর্ণ কেন্দ্রগুলো হলো- কেন্দ্র নং ৯৪ গোঁয়াখালী সরকারী প্রাথমিক বিদ্যালয়, কেন্দ্র নং ১০৩ বারবাকিয়া সরকারী প্রাথমিক বিদ্যালয়, কেন্দ্র নং ১০৪ হোসনে আর বালিকা উচ্চ বিদ্যালয়, কেন্দ্র নং ১০৭ বুধামাঝির ঘোনা ইফাদ সাইক্লোন সেল্টার, কেন্দ্র নং ১০৮ টইটং উচ্চ বিদ্যালয়, কেন্দ্র নং ১১১ বটতলি শফিকিয়া মাদ্রাসা, কেন্দ্র নং ১১২ সোনাইছড়ি সরকারী প্রাথমিক বিদ্যালয়।

এসব কেন্দ্রগুলোতে ২৭ ফেব্রুয়ারী ভোট গ্রহণ নিয়ে প্রার্থীদের আতংক বিরাজ করছে। এসব ঝুঁকিপূর্ণ কেন্দ্রগুলোতে ভোট নিয়ে সংশয় প্রকাশ করছে প্রার্থীরা। যে কারণে বিগত নির্বাচনগুলোতেও এ কেন্দ্রগুলোতে ভোট দেওয়া এবং নেওয়া নিয়ে বির্তকের সৃষ্টি হয়। ফলে ভয়ে সাধারণ ভোটাররা ভোট কেন্দ্রে যেতে ইচ্ছা পোষণ করে না। এতে করে ভোট কেন্দ্রে দায়িত্বরত অফিসারগণও নিরাপত্তা নিয়ে আতংকে থাকে। এসব ঝুঁকিপূর্ণ কেন্দ্রগুলোর ব্যাপারে সিদ্ধান্ত নেওয়ার জন্য প্রশাসনের সুদৃষ্টি কামনা করছেন সকলেই।

এ ব্যাপারে জানতে উপজেলা নির্বাহী কর্মকর্তা ও সহকারী রিটানিং কর্মকর্তা মীর শওকত হোসেনের সাথে তিনি প্রার্থীদের আবেদনের কথা স্বীকার করেন এবং ওই কেন্দ্রগুলো ব্যাপারে সিদ্ধান্ত নেবেন বলে জানান।

Print Friendly, PDF & Email
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন