প্রতিবন্ধী শিশুকে ধর্ষণের অভিযোগে বৃদ্ধের আমৃত্যু কারাদণ্ড

fec-image

১১বছরের এক শারীরীক প্রতিবন্ধী শিশুকে ধর্ষণের অভিযোগ প্রমাণিত হওয়ায় হারুণ অর রশিদ (৮৫) নামের এক বৃদ্ধকে যাবজ্জীবন সশ্রম কারাদণ্ড দিয়েছে আদালত। একই সাথে তিনলাখ টাকা জরিমানা ও অনাদায়ে ৬০দিনের মধ্যে আসামীর সহায় সম্পদ বিক্রি করে অর্থ আদালতে জমাদানের নির্দেশ প্রদান করা হয়েছে।

বুধবার (১৫ডিসেম্বর) দুপুরে রাঙামাটি নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনাল আদালতের বিচারক (জেলা ও দায়রা জজ) এ.ই.এম ইসমাইল হোসেন এ রায় দেন।

২০২০সালের ৪ অক্টোবর সকালে রাঙামাটির নানিয়ারচর উপজেলার ইসলামপুর মধ্যমপাড়ায় মায়ের অনুপস্থিতে প্রতিবন্ধী শিশুটিতে তার ঘরে ধর্ষণ করে বৃদ্ধ হারুন। ঘটনাস্থলে বৃদ্ধ ধরা পড়ে। পরে স্থানীয়রা শিশুটিকে উদ্ধার করে উপজেলা সদর হাসপাতালে প্রেরণ করে। শিশুটির মা বাদী হয়ে ঘটনার দিনই ওই বৃদ্ধের বিরুদ্ধে নানিয়ারচর থানায় নারী ও শিশু নির্যাতন দমন আইনে মামলা দায়ের করে।

আসামি পক্ষের আইনজীবী অ্যাডভোকেট রাশেদ ইকবাল বলেন, মেডিকেল রিপোর্ট ও ডিএনএ টেস্টে ধর্ষণের আলামত মিলেনি। এই রায়ে আমরা সংক্ষুব্ধ। আসামীর বয়স বিবেচনা রায়ে প্রতিফলিত হয়নি। উচ্চ আদালতে আমরা এ রায়ের বিরুদ্ধে আপিল করবো।

রাষ্ট্রপক্ষের আইনজীবী রফিকুল ইসলাম (পিপি) বলেন, স্বাক্ষ প্রমাণে স্বাষ্ট্রপক্ষ সক্ষম হওয়ায় আদালত এ রায় দিয়েছে। ভিকটিম ন্যায় বিচার পেয়েছে।

Print Friendly, PDF & Email
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন