প্রতি মাসে জ্বালানি তেলের উপর ভর্তুকি দিচ্ছে সরকার: এমপি দীপংকর

fec-image

খাদ্য মন্ত্রণালয় সংশ্লিষ্ট সংসদীয় স্থায়ী কমিটির সভাপতি ও সাংসদ দীপংকর তালুকদার বলেন, ‘সারা বিশ্বে অর্থনৈতিক মন্দা চলছে। বিশ্ব অর্থনীতি মন্দার ফলে জ্বালানি তেলের দাম বেড়েছে। জনসাধারণ এর ভোগান্তির কথা চিন্তা করে ও জনদুর্ভোগ কমাতে উদ্যোগ নিয়েছে সরকার। প্রতি মাসেই সরকার জ্বালানি তেলের উপর ভর্তুকি দিচ্ছে।’

রবিবার (৭ই আগস্ট) সকাল সাড়ে ১০টায় উপজেলা আওয়ামী লীগের দলীয় কার্যালয়ে জাতিয় শোক দিবসে ও বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান এবং বঙ্গমাতা শেখ ফজিলাতুন্নেসা মুজিবসহ ১৫ই আগস্টের সকল শহিদদের স্বরণে আলোচনা সভায় খাদ্য মন্ত্রণালয় সংশ্লিষ্ট সংসদীয় স্থায়ী কমিটির সভাপতি ও ২৯৯ নং আসনের সংসদ সদস্য দীপংকর তালুকদার এসব কথা বলেন।

বক্তব্যে তিনি আরো বলেন, ‌‘খন্দকার মোস্তাকের মত লোক ছিল বলেই আজ আমাদের ১৫ আগস্ট পালন করতে হচ্ছে। বাংলাদেশ আওয়ামী লীগে মোস্তাকের মত বেঈমান আর আমরা চাই না। আশাকরি এখন আমাদের মাঝে আর বেঈমান নেই। আর দলের সাথে বেঈমানি করার মতো কেউ নেই এবং আওয়ামী লীগের প্রতিটা কর্মী ত্যাগী বলেই আমাদের কেউ ক্ষতি করতে পারেনা। বাংলাদেশ শ্রীলঙ্কা হয়ে যাচ্ছে এসব গুজব শুনে বিভ্রান্ত হবেন না। জ্বালানি তেলে সরকার ভর্তুকি দিয়ে যাচ্ছে। রাঙামাটিতে আজ জেলা প্রশাসকের কার্যালয়ে এবিষয়ে মিটিং হয়েছে। ইতোমধ্যে আশাকরি একটা সিদ্ধান্ত নেওয়া হয়েছে।’

এসময় অন্যান্যের মাঝে নানিয়ারচর উপজেলা চেয়ারম্যান প্রগতি চাকমা, নানিয়ারচর উপজেলা আওয়ামী লীগ সভাপতি আব্দুল ওহাব হাওলাদার, সাধারণ সম্পাদক ও রাঙামাটি পার্বত্য জেলা পরিষদ সদস্য ইলিপন চাকমা, জেলা পরিষদ সদস্য অংসুছাইন চৌধুরী, সাবেক জেলা পরিষদ সদস্য ত্রিদিব কান্তি দাশ, উপজেলা আওয়ামী লীগের সহ-সভাপতি ও হেডম্যান এসোসিয়েশনের সভাপতি সুজিত তালুকদারসহ দলীয় ও নেতাকর্মীরা উপস্থিত ছিলেন।

এর আগে বগাছড়ি প্রাথমিক বিদ্যালয় সংলগ্ন যাত্রী ছাউনি উদ্বোধন, বীরশ্রেষ্ঠ মুন্সী আব্দুর রউফ নিম্ন মাধ্যমিক বিদ্যালয় পরিদর্শন করেন দীপংকর তালুকদার।

পরে রাঙামাটি পার্বত্য জেলা পরিষদের সৌজন্যে অসহায় ও দুস্থ্য পরিবারের মাঝে সেলাই মেশিন বিতরণ করা হয়। এছাড়াও দরিদ্র কৃষক পরিবারের মাঝে ফলজ গাছের চারা বিতরণ করেন এই সংসদ সদস্য।

Print Friendly, PDF & Email
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন