প্রধানমন্ত্রীর ঘোষণা অনুযায়ী সারা দেশে সবুজ বনায়ন গড়ে তুলবে বিজিবি

Bgb Pic-2 copy

খাগড়াছড়ি প্রতিনিধি:

৩২বিজিবির অধিনায়ক লে. কর্নেল রাহাত নেওয়াজ, পিএসসি বলেছেন, প্রধানমন্ত্রীর ঘোষণা অনুযায়ী সারা দেশে সবুজ বনায়ন গড়ে তুলবে বিজিবি। তিনি বলেন, ৩২ বিজিবির সদর দপ্তরে আনুষ্ঠানিকভাবে এই কর্মসূচি শুরু হল। পর্যায়ক্রমে সকল বিওপিতে এই কর্মসূচি বাস্তবায়ন করা হবে।

বর্ডার গার্ড বাংলাদেশের বৃক্ষ রোপণ সপ্তাহের আওতায় খাগড়াছড়িতে বৃক্ষ রোপণ কর্মসূচি ২০১৬ এর উদ্বোধনের প্রাক্কালে সাংবাদকদের সাথে মতবিনিময় সভায় এসব কথা বলেন, খাগড়াছড়ি সদরের ৩২ বিজিবির অধিনায়ক। বৃহস্পতিবার সকালে ৩২ বিজিবি সদর দপ্তরে এই কর্মসূচির উদ্বোধন করা হয়।

এ সময় আরো উপস্থিত ছিলেন, ৩২ বিজিবি’র উপ-অধিনায়ক মেজর সৈয়দ আনসার মোহাম্মদ কাউছার, পিএসসি, ৩২ বিজিবি’র সহকারী পরিচালক আব্দুর রহিম ও চেঙ্গী বর্ডার গার্ড সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক মোছা. মনিরুন্নহার।

উদ্বোধন শেষে চেঙ্গী বর্ডার গার্ড সরকারি প্রাথমিক বিদ্যালয় প্রাঙ্গণে বৃক্ষ রোপণ করা হয়। এ সময় প্রধান অতিথিসহ বিদ্যালয়ের শিক্ষার্থীরা কর্মসূচিতে অংশ নেয়। পরে শিক্ষার্থীদের মাঝে চারা বিতরণ করা হয়। ৩২ বিজিবি সূত্রে জানা যায়, সারা দেশে বিজিবির বৃক্ষ রোপণ সপ্তাহ উপলক্ষে এই কর্মসূচি হাতে নেয়া হয়েছে। ৩২ বিজিবির সদর দপ্তরসহ বিভিন্ন বিওপিতে মোট ১২শত ফলদ, বনজ, ভেষজসহ অন্যান্য চারা রোপণ করা হবে।

Print Friendly, PDF & Email
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন