প্রধানমন্ত্রী সম্মাননা পেয়ে পার্বত্যনিউজকে ধন্যবাদ জানালেন প্রতিবন্ধী জয়িতা রোজী

ROZI-10

উপজেলা প্রতিনিধি, পানছড়ি ॥

“পার্বত্যনিউজের মাধ্যমে আমার বিভিন্ন কার্যাদির খবর ধারাবাহিকভাবে প্রকাশিত হওয়ায় প্রশাসন থেকে শুরু করে প্রধানমন্ত্রী পর্যন্ত এ খবরগুলো দৃষ্টিগোচর হয়েছে। যার ফলে এ পুরষ্কার পাওয়া আমার জন্য সহজতর হয়েছে। তাই বস্তুনিষ্ঠ সংবাদ প্রকাশের জন্য পার্বত্যনিউজকে কৃতজ্ঞতা জানাই।” সেরা জয়িতা হিসাবে প্রধানমন্ত্রীর সম্মাননা পাবার পর খাগড়াছড়ি জেলার পানছড়ির প্রতিবন্ধী রোজী এই প্রতিবেদককে মুঠোফোনে এভাবে তার প্রতিক্রিয়া জানান।

এবার প্রধানমন্ত্রী  সম্মাননা পেয়ে খাগড়াছড়ি পার্বত্য জেলার প্রত্যন্ত উপজেলা পানছড়িকে সারা বাংলায় পরিচয় করিয়ে দিল রোজী মেম্বার।  চট্টগ্রাম বিভাগীয় “জয়িতার অন্বেষণে বাংলাদেশ” কর্মসূচীতে জয়িতা নারী (এ দেশের সংগ্রামী নারীদের প্রতীকী নাম) হিসাবে পুরষ্কৃত হয়ে এবার প্রধানমন্ত্রী সম্মাননা নিয়ে খাগড়াছড়ি জেলার পানছড়ি উপজেলাবাসীকে গর্বে ভাসালেন রোজী। সোমবার বিকাল ৩টায় প্রধানমন্ত্রীর কার্যালয়ে বিদ্যুৎ ও জ্বালানী উপদেষ্টা তৌফিক এলাহী প্রধান অতিথি হিসাবে উপস্থিত থেকে এ সম্মাননা প্রদান করেন।

এ সময় মহিলা ও শিশু বিষয়ক মন্ত্রনালয়ের সচিব তায়েদুল ইসলামও উপস্থিত ছিলেন বলে এ প্রতিবেদককে মুঠোফানে জানান, খাগড়াছড়ি জেলা মহিলা বিষয়ক কর্মকর্তা মাধবী বড়ুয়া।

পানছড়ি উপজেলার ১ নং লোগাং ইউপির ফাতেমা নগর গ্রামের ফজল আহম্মদ ও নূর আয়শা বেগমের মেয়ে রোজী আক্তার জন্মলগ্ন থেকেই শারিরীক প্রতিবন্ধী। উপজেলার দমদম গ্রামের দুলাল মিয়ার সহধর্মিনী এই রোজী এলাকার প্রায় তিন শতাধিক নারীকে সেলাই প্রশিক্ষণ শিখিয়ে করেছেন স্বাবলম্বী, আজো চলছে সেলাই প্রশিক্ষণ কেন্দ্র, হয়েছেন ইউপি সদস্যা, বিভাগীয় পর্যায়ে হয়েছেন সেরা জয়িতা নারী, পরিশেষে জয় করেছেন প্রধানমন্ত্রী সম্মাননা।

উল্লেখ্য গত ১১ ফেব্রুয়ারী  চট্টগ্রাম শিল্পকলা একাডেমীতেও চট্টগ্রাম বিভাগীয় কমিশনার মো: আবদুল্লাহ বিভাগীয় সেরা জয়িতা নারী হিসাবে রোজী আক্তারের হাতে নগদ দশ হাজার টাকা, ক্রেস্ট ও সনদ তুলে দেন।

Print Friendly, PDF & Email
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন