ঈদগাঁও'র পাঁচ ইউপি নির্বাচন প্রসঙ্গে জেলা প্রশাসক

প্রার্থী যে দলেরই হোক, কোন প্রকার প্রভাব বিস্তার সহ্য করা হবেনা

fec-image

কক্সবাজারের জেলা প্রশাসক মুহম্মদ শাহীন ইমরান বলেছেন, দীর্ঘ আট বছর পর ঈদগাঁও উপজেলার ৫ ইউনিয়নে সাধারণ নির্বাচন অনুষ্ঠিত হচ্ছে। এ নির্বাচন সুষ্ঠু, সুন্দর ও নির্বিঘ্ন করতে জেলা প্রশাসন সর্বোচ্চ সতর্ক থাকবে। প্রার্থী যে দলেরই হোক, এ নির্বাচনে কোন প্রকার প্রভাব বিস্তার সহ্য করা হবেনা।

শুক্রবার (১৯ এপ্রিল) দুপুরে আইন শৃঙ্খলা বিষয়ক মত বিনিময় সভায় শীর্ষক অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি একথা বলেন।

বিশেষ অতিথির বক্তব্যে পুলিশ সুপার মাহফুজুল ইসলাম বলেন, ভোটারদেরকে কেউ কোন ধরনের ভয়- ভীতি দেখাতে পারবে না। আচরণবিধির পরিপন্থি কেউ কিছু করলে আইনানুগ ব্যবস্থা নেয়া হবে।

পুলিশ সুপার আরো বলেন, নির্বাচনে পুলিশ সর্বোচ্চ পেশাদারিত্বের সাথে দায়িত্ব পালন করবে। কোনো কালো হাতের কারসাজি ও দুর্বৃত্তায়ন বরদাশত করা হবে না।

ইউনিয়ন পরিষদ সমূহের সাধারণ নির্বাচন ২০২৪ উপলক্ষে প্রতিদ্বন্দ্বী প্রার্থীদের সাথে যৌথভাবে এ সভার আয়োজন করে ঈদগাঁও উপজেলা প্রশাসন ও উপজেলা নির্বাচন অফিস।

ইদগাহ আদর্শ উচ্চ বিদ্যালয়ের মোখতার আহমদ হল রুমে আয়োজিত এ অনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তব্য রাখেন জেলা নির্বাচন কর্মকর্তা মো. নাজিম উদ্দিন। ঈদগাঁও উপজেলা নির্বাহী কর্মকর্তা সুবল চাকমার সভাপতিত্বে এতে অন্যদের মধ্যে উপস্থিত ছিলেন ঈদগাঁও থানার অফিসার ইনচার্জ শুভ রঞ্জন চাকমা, রিটার্নিং কর্মকর্তা মোহাম্মদ হুমায়ুন কবির, এস, এম, মহি উদ্দিন, জেলা নির্বাচন অফিসের কর্মকর্তা মায়নুল হক ও স্বাগতিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক খুরশীদুল জন্নাত।

এতে মতামত পেশ করেন ইসলামপুর ইউনিয়নের চেয়ারম্যান প্রার্থী আব্দুল কাদের মাস্টার। চেয়ারম্যান প্রার্থীদের মধ্যে উপস্থিত ছিলেন সোহেল জাহান চৌধুরী, আলমগীর তাজ জনি, মাওলানা দেলাওয়ার হোসাইন, রফিক আহমদ, মো. নুর সিদ্দিক, নুরুল হক, আব্দুল কাদের মাস্টার, আরমান উদ্দিন, হেলাল উদ্দিন, ফরিদুল আলম, আনোয়ার পারভেজ রুবেল, নুরুল আলমসহ পাঁচটি ইউনিয়নের অন্য চেয়ারম্যান, সংরক্ষিত ও সাধারণ আসনের প্রার্থীরা। অনুষ্ঠানে সমাপনী বক্তব্য দেন উপজেলা নির্বাহী কর্মকর্তা সুবল চাকমা। অনুষ্ঠান সঞ্চালনা করেন আজাদ মনছুর।

আগামী ২৮ এপ্রিল উপজেলার ঈদগাঁও, ইসলামাবাদ, ইসলামপুর, জালালাবাদ ও পোকখালী ইউনিয়নে নির্বাচন অনুষ্ঠিত হবে। আইনশৃঙ্খলা রক্ষার্থে জেলা প্রশাসনের পক্ষ থেকে এ নির্বাচনে দুইজন ম্যাজিস্ট্রেট নিয়োগ দেয়া হয়েছে।

Print Friendly, PDF & Email
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন