বন্দুকভাঙায় অপহৃত ৩ গ্রামবাসীর মুক্তি পেয়েছে

Opohoron-1-8

পার্বত্য নিউজ ডেস্ক:
রাঙামাটির বন্দুকভাঙা ইউনিয়নের ভুরবান্যা গ্রাম থেকে জেএসএস সন্তু গ্রুপের সশস্ত্র সন্ত্রাসী কর্তৃক অপহৃত ৩ গ্রামবাসী মুক্তি পেয়েছেন বলে ইউপিডিএফ’র প্রচার ও প্রকাশনা বিভাগ থেকে নিরন চাকমা স্বাক্ষরিত সংবাদমাধ্যমকে পাঠানো এক বিবৃতিতে দাবী করা হয়েছে। মুক্তিপ্রাপ্তরা হলেন, চন্দ্র বাহু চাকমা(৩৫)পিতা-রেজম হুলো চাকমা, ২. ভুদিহুলো চাকমা(৫৮) পিতা-ইল্লোল চাকমা ও ৩. বীরবাহু চাকমা(৩২) পিতা- দুংগল চাকমা।

আজ ১১ জুলাই বৃহস্পতিবার ভোর ৬টার সময় সন্তু গ্রুপের একদল সশস্ত্র সন্ত্রাসী ভুরবান্য গ্রামে হানা দিয়ে উক্ত তিন গ্রামবাসীকে অপহরণ করে নিয়ে যায়। অপহরণের ৫ ঘন্টা পর সকাল সাড়ে ১১টার দিকে অর্ধেক রাস্তা থেকে সন্ত্রাসীরা তাদেরকে ছেড়ে দেয়। স্থানীয়রা তাদের মুক্তি পাওয়া বিষয়টি নিশ্চিত করেছেন।

তবে এই ধরনের অপহরণ ঘটনার সাথে নিজেদের সম্পৃক্ততার কথা অস্বীকার করেছে পার্বত্য চট্টগ্রাম জনসংহতি সমিতি (জেএসএস) এর সহ-তথ্য ও প্রচার সম্পাদক সজীব চাকমা। এছাড়া সাম্প্রতিক কালে যেসকল অপহরণ ঘটনা পার্বত্যাঞ্চলে ঘটেছে সেগুলোর দিকে দৃষ্টি দিলে বুঝাযাবে কারা এইসব অপহরণের সাথে জড়িত? জেএসএস নীরিহ গ্রামবাসিকে অপহরণের প্রশ্নই ওঠেনা বলেও জানিয়ে তিনি বলেন, মূলতঃ ইউপিডিএফ নিজেদের অভ্যন্তরীন কোন্দলের দায়ভার চাপাচ্ছে জেএসএসের উপর।

এদিকে তিন দিন পার হয়ে গেলেও রাঙামাটির বাঘাইছড়ি থেকে অপহৃত টেলিটকের ৪ কর্মকর্তার হদিস এখনো পাওয়া যায়নি। প্রশাসন থেকে উদ্ধারে জোর তৎপরতার কথা বলা হলেও কার্যত তা ফলশূন্য।

Print Friendly, PDF & Email
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন