বসতবাড়ি ভস্মীভূত, ২৫ লাখ টাকার ক্ষয়ক্ষতি

fec-image

কক্সবাজারের রামুতে অগ্নিকাণ্ডে ২টি বসতবাড়ি ভস্মীভূত হয়েছে। শুক্রবার (২৫ নভেম্বর) দুপুর ১টার দিকে উপজেলার দক্ষিণ মিঠাছড়ি ইউনিয়নের উমখালী আজিম উদ্দিন সিকদার পাড়া এলাকায় এ অগ্নিকাণ্ডের ঘটনা ঘটে।

ক্ষতিগ্রস্তরা জানিয়েছেন, এ অগ্নিকাণ্ডে প্রায় ২৫ লাখ টাকার ক্ষয়ক্ষতি হয়েছে।

স্থানীয় বাসিন্দা মোহাম্মদ আবদুল আজিজ জানান, হাবিব উল্লাহর বাড়ির চুলা থেকে প্রথম অগ্নিকাণ্ডের সূত্রপাত হয়। মুহূর্তে আগুনের শিখা চারিদিকে ছড়িয়ে পড়ে। ফায়ার সার্ভিসে কর্মীরা আসার আগেই হাবিব উল্লাহ ও শফি উল্লাহর বাড়ি আগুনে পুড়ে ছাই হয়ে যায়।

প্রত্যক্ষদর্শী দক্ষিণ মিঠাছড়ি ইউনিয়ন পরিষদের ৩নং ওয়ার্ডের ইউপি সদস্য আমির হামজা কোম্পানী, ২ নং ওয়ার্ডের ইউপি সদস্য দুদু মিয়া জানান, পুড়ে যাওয়া দুটি বাড়িতে চারটি পরিবার বসবাস করতো। পরিবারের গৃহকর্তারা হলেন, মধ্যম উমখালী আজিম উদ্দিন পাড়া জামে মসজিদের ইমাম মাওলানা হাবিব উল্লাহ, শফি উল্লাহ, আবছার কামাল ও নুরুল আজিম।

অগ্নিকাণ্ডে ক্ষতিগ্রস্ত বাড়ির মালিক মাওলানা হাবিব উল্লাহ জানান, তার বসত ঘরে ফ্রিজ, কাঠের আসবাবপত্র সকল মালামালসহ পুরো ঘর পুড়ে ছাই হয়ে গেছে। এ ঘরে তিনি এবং তার ভাই শফি উল্লাহ সপরিবারে বসবাস করতেন। এতে তাদের ১৫ লাখ টাকার ক্ষয়ক্ষতি হয়েছে।

অগ্নিকাণ্ডে ক্ষতিগ্রস্ত অপর বাড়ির মালিক গফুর মাইক সার্ভিসের স্বত্বাধিকারী আবদুল গফুর জানান, তিনি এবং তার ছোট দুই ভাই আবছার কামাল ও নুরুল আজিম এ বাড়িতে বসবাস করতেন। তাদের পাকা বাড়ির সকল আসবাবপত্র, নিত্য প্রয়োজনীয় সামগ্রীসহ সকল মালামাল এ অগ্নিকাণ্ডে পুড়ে গেছে। এতে তাদের ১০ লাখ টাকার ক্ষয়ক্ষতি হয়েছে।

এলাকাবাসী জানান, বর্তমানে ক্ষতিগ্রস্তরা খোলা আকাশের নিচে মানবেতর সময় পার করছে। ক্ষতিগ্রস্তদের মানবিক সহায়তায় জনপ্রতিনিধি, প্রশাসনসহ বিত্তশালীদের এগিয়ে আসা জরুরি হয়ে পড়েছে।

Print Friendly, PDF & Email
ঘটনাপ্রবাহ: অগ্নিকাণ্ড, রামু
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন