বাংলাদেশ সুইডেন পলিটেকনিক ইনস্টিটিউটে বিভিন্ন দাবি বাস্তবায়নে মানববন্ধন

fec-image

৭৭৭ জন শিক্ষকের চাকুরি রাজস্বখাতে স্থানান্তর ও ১৮ মাসের বকেয়া বেতনের দাবি বাস্তবায়নে বাংলাদেশ সুইডেন পলিটেকনিক ইনস্টিটিউটে মানববন্ধন করা হয়েছে।

মঙ্গলবার (১৮ জানুয়ারি) সকাল ১১টা হতে ১২টা পর্যন্ত বিএসপিআই ইনস্টিটিউটে মানববন্ধন করেছে প্রধান প্রধানমন্ত্রী অনুশাসন প্রাপ্ত রাজস্বে প্রক্রিয়াধীন শিক্ষকবৃন্দ। প্রধানমন্ত্রীর অনুমোদিত সারসংক্ষেপের আলোকে “স্কিল এ্যান্ড ট্টেনিং এনহ্যান্সমেন্ট প্রজেক্ট (স্টেপ)”। শীর্ষক সমাপ্ত প্রকল্প থেকে রাজস্ব খাতে প্রক্রিয়াধীন ৭৭৭ জন শিক্ষকের চাকুরি রাজস্ব খাতে দ্রুত স্থানান্তর ও ১৮ মাসের বকেয়া ভাতাদির দাবিতে এ মানববন্ধন করা হয়েছে।

ইনস্ট্রক্টর সঞ্জীবন চন্দ দের সঞ্চালনায় সভাপতিত্ব করেন প্রধানমন্ত্রীর অনুশাসন বাস্তবায়ন কমিটির প্রতিনিধি অমর জ্যতি চাকমা। প্রধান অতিথির বক্তব্য রাখেন আহ্বায়ক, ছাত্র শিক্ষক ও পেশাজীবী সংগ্রাম পরিষদ আইডিইবি, জেনিক কাপ্তাইয়ের প্রকৌশলী আবদুল আলী।

তিনি বলেন, স্বাধীনতার সুবর্ণজয়ন্তীতে ও বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকীতে বাংলাদেশ যেখানে এগিয়ে যাচ্ছে উন্নত রাষ্ট্রের দিকে। এবং কারিগরি শিক্ষায় গুরুত্ব দিয়ে একের পর এক মহাপরিকল্পনা হাতে নিচ্ছে সরকার। সেখানেই খোদ শিক্ষকরাই অবহেলিত। প্রধানমন্ত্রী যাদের নিয়ে স্বপ্ন দেখেন তারাই বেতন পাচ্ছে না। তাই ৭৭৭জন শিক্ষকের চাকুরি রাজস্বখাতে দ্রুত স্থানান্তর ১৮ মাসের বেতন বকেয়া বাস্তবায়নের দাবি জানান প্রধানমন্ত্রীর নিকট।

এসময় আরও অন্যান্যদের মধ্যে বক্তব্য রাখেন, ক্রাফ ইনস্ট্রাক্টর বিউটি বিশ্বাস, বাকাছাপ প্রতিনিধি মো.খোকন, ক্রাফ ইনস্ট্রক্টর মো. দেলোয়ার হোসেন ও ক্রাফ ইনস্ট্রাক্টর নুরুজ্জামানসহ প্রমুখ।

এ ব্যাপারে বিএসপিআই ভারপ্রাপ্ত অধ্যক্ষ মো. কামাল হোসেন জানান, আন্দোলন কারীদের দাবি যুক্তিযুক্ত। তাদের দাবি অনেক পুরনো। এবং বয়সও শেষ পর্যায় তাই উর্দ্ধতন মহল এদের দাবি বাস্তবায়ন করবেন আশাবাদ ব্যক্ত করেন। একদিকে আন্দোলনকারীরা জানান, দাবি বাস্তবায়ন করা না হলে সামনে কঠোর আন্দোলনের হুঁশিয়ারি দিবে উল্লেখ করে।

Print Friendly, PDF & Email
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন