বাইশারীতে আল নজির ফাউন্ডেশনের পরিচালককে সংবর্ধনা

pic

নাইক্ষ্যংছড়ি প্রতিনিধি:
বান্দরবনের নাইক্ষ্যংছড়ি উপজেলার বাইশারীতে আল নজির ফাউন্ডেশনের পরিচালক ডিসকভার অফ ইসলামের বাংলা বিভাগের সভাপতি বাইরাইন বারবার মসজিদের ইমাম ও খতিব লেখক, গবেষক, ইসলামী স্কলার ডক্টর শাইখ মুহাম্মদ হারুন আজিজি নদভীকে সংবর্ধনা প্রদান করা হয়।

গত সোমবার বিকাল ৩টার সময় বাইশারী বাজার চত্বরে বাইশারী এলাকাবাসীর পক্ষ থেকে তাকে এই সংবর্ধনার আয়োজন করা হয়।

বাইশারী ইউপি চেয়ারম্যান মনিরুল হকের সভাপতিত্বে ও বাইশারী বাজার সেক্রেটারী শহিদুল হকের সঞ্চালনায় পবিত্র আল কোরআন থেকে তেলাওয়াতের মাধ্যমে শুরু হওয়া অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্য রাখতে গিয়ে উপস্থিত হাজারো জনতার মাঝে আবেগ আপ্লুত হয়ে তিনি বলেন, ‘এই সংবর্ধনা আমার নয়, সারা বাইশারী বাসীর ।’ তিনি আরো বলেন, যারা গুণীজনকে সম্মান দিতে জানে, সেখানেই গুণী জম্মায়।

তিনি সংবর্ধনা অনুষ্ঠানে উপস্থিত সকলের প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করে সকলের নিকট দোয়া প্রার্থনা করেন।

অনুষ্টানে স্বাগত বক্তব্য রাখেন, সাংবাদিক আব্দুল হামিদ। এছাড়া বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন, আল্লামা হাফেজ আব্দুল হক, বিশিষ্ট আলেমে দ্বীন ইমাম জাফর সাদেক ফাউন্ডেশনের সাধারণ সম্পাদক মাওলানা আব্দুর রাজ্জাক প্রমূখ।

সংবর্ধনা অনুষ্ঠানে বাইশারী বাজার কেন্দ্রীয় জামে মসজিদের সভাপতি অবসরপ্রাপ্ত প্রধান শিক্ষক জাফর আলম, আদর্শ গ্রাম জামে মসজিদের সভাপতি মো: শফি, আলী মিয়া পাড়া জামে মসজিদের সভাপতি, বাইশারী রহমানিয়া এতিমখানার পরিচালক মাওলানা মঞ্জুর আলম, বাইশারী শাহ নুরুদ্দীন দাখিল মাদ্রাসার সহ-সুপার মাওলানা আব্দুল্লাহ মানপত্র প্রদান করেন।

তাছাছা বাইশারীবাসীর পক্ষ থেকে ড. শাইখ হারুন আজিজি নদভী আরব বিশ্বে হাদিস প্রতিযোগীতায় ২য় স্থান অধিকারের গৌরব অর্জন করায় সম্মাননা স্বরূপ একটি ক্রেস্ট উপহার হিসেবে তার হাতে তুলে দেন বাইশারী ইউপি চেয়ারম্যান মনিরুল হক।

উল্লেখ্য, আল নজির ফাউন্ডেশন দীর্ঘকাল যাবৎ সরকারের পাশাপাশি আত্ম মানবতার সেবায় নিয়োজিত রয়েছে। উক্ত ফাউন্ডেশন বন্যা দুর্গত মানুষের পার্শ্বে দাড়িয়ে ত্রাণ বিতরণ, গরীব অসহায়দের নগদ অর্থ সহায়তা , শীত বস্ত্র বিতরণ, প্রত্যন্ত অঞ্চলে গভীর নলকূপ স্থাপনের মাধ্যমে বিশুদ্ধ পানীয় জলের ব্যবস্থা , গরীব ছাত্র ছাত্রীদের বৃত্তি প্রদান, মুক্তিযোদ্ধাদের আংশিক ভাতা প্রদান, অসমর্থদের চিকিৎসা সেবা , সেলাই প্রশিক্ষনসহ সেলাই মেশিন প্রদান ও ঈদুল ফিতর এবং ঈদুল আযহায় ঈদ বস্ত্র বিতরণসহ নানা কর্মসূচী হাতে নিয়েছে।

এর ফলে প্রত্যন্ত অঞ্চলের খেটে খাওয়া মানুষের কিছুটা হলেও সচ্ছলতা ফিরে এসেছে। তাই এসব ভাল কাজের জন্য তাকে বাইশারী ও গর্জনিয়াবাসী সংবর্ধনা প্রদান করেছেন।

Print Friendly, PDF & Email
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন