বাঘাইছড়িতে দুই জেএসএস’র মধ্যে বন্দুকযুদ্ধ : জনমনে আতঙ্ক

fec-image

রাঙামাটি জেলার বাঘাইছড়ি উপজেলায় আধিপত্য বিস্তারকে কেন্দ্র করে পাহাড়ি দুই আঞ্চলিক  দলের জেএসএস (সন্তু লারমা) দল ও জেএসএস (এমএনলারমা) দলের  মধ্যে পৌরসভার তালুকদার পাড়া এলাকায় শনিবার (৯ জানুয়ারি) দিনেদুপুরে ব্যাপক গুলি বিনিময় হয়েছে।

এতে উভয়পক্ষের মধ্যে সাত শতাধিক রাউন্ড গুলি বিনিময়ের ঘটনা ঘটেছে। এতে একজন গুলিবিদ্ধ হওয়ার খবর পাওয়া গেলেও কোন পক্ষ থেকে তার সত্যতা নিশ্চিত করেনি। গুলি বিনিময় চলাকালে মুসলিমব্লক ঈমাম পাড়া জামে মসজিদে,  হাজিপাড়া নুর টাওয়ার ও কাচালংবাজার আওয়ামী লীগ নেতা হাজি আবদুল শুক্কুরের বাড়িতে গিয়ে গুলি পড়ে। এতে জনমনে ক্ষোভ ও আতঙ্ক  বিরাজ করছে।

পার্বত্য নাগরিক পরিষদের কেন্দ্রীয় যুগ্ন আহবায়ক ও উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান জনাব আবুল কাইযুম বলেন, তারা গোলাগুলি নিয়মিত করছে সেটা তাদের নিজস্ব ব্যাপার কিন্তু বাঙালিপাড়াগুলিতে এসে পড়ছে। আমি এর তীব্র নিন্দা জানাই।  অবিলম্বে প্রত্যাহারকৃত সেনা ক্যাম্প স্থাপনের জন্য সরকারের কাছে জোর দাবি জানাই।

বাঘাইছড়ি থানার অফিসার ইনচার্জ আশরাফ উদ্দিন ঘটনার সত্যতা স্বীকার করে বলেন,  দিনেদুপুরে দুই দলের মধ্যে ব্যাপক গুলি বিনিময় হয়েছে। এতে কোন হতাহতের খবর পাওয়া যায়নি।

Print Friendly, PDF & Email
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন