বাঘাইছড়িতে যৌথবাহিনীর অভিযানে জেএসএস’র কালেক্টর আটক, অস্ত্র উদ্ধার

সাজেক প্রতিনিধি:
রাঙ্গামাটি বাঘাইছড়ি উপজেলার মেদেনীপুর এলাকায় চাঁদা সংগ্রহকারী বিকম চাকমা(২৫) নামে এক উপজাতীয় চাঁদাবাজকে হাতেনাতে আটক করেছে নিরাপত্তাবাহিনী।

নিরাপত্তাবাহিনী সুত্রে জানায়, বিকম চাকমা জেএসএস(সন্তু) গ্রুপের হয়ে মাছ ব্যবসায়ীদের বিভিন্ন নৌকা থেকে চাঁদা আদায় করছিল, এমন তথ্যের ভিত্তিতে চাঁদা আদায়ের সময় তাকে হাতে নাতে আটক করা হয়।

পরবর্তীতে আটককৃত বিকম চাকমার প্রদত্ত তথ্যের ভিত্তিতে বুধবার আনুমানিক রাত ১১.১৫ টায় তার দেখানো স্থান থেকে ১টি এলজি ও ২ রাউন্ড গুলি উদ্ধার করা হয়।

সুত্র আরো জানায়, খাগড়াছড়ি রিজিয়ন পার্বত্য জেলায় বিভিন্ন আঞ্চলিক সশস্ত্র দলসমূহের দৌরাত্ম্য রোধ এবং জনমনে শান্তি ও স্বাভাবিক জীবনযাপন নিশ্চিত করার লক্ষ্যে সেনা, পুলিশ ও বিজিবি’র সমন্বয়ে গঠিত যৌথবাহিনী চিরুনী অভিযান শুরু করেছে।

মূলতঃ চাঁদাবাজি বন্ধ এবং চাঁদাবাজদের গ্রেফতার ও অবৈধ অস্ত্র উদ্ধারে প্রায় প্রতিদিনই সন্ত্রাসীদের বিভিন্ন গোপন আস্তানায় হানা দিচ্ছে যৌথবাহিনী। এরই ধারাবাহিকতায় আজ আরও একটি সফল অভিযান পরিচালনা করল যৌথবাহিনী।

এবিষয়ে বাঘাইছড়ি থানার অফিসার ইনচার্জ আমির হোসেন ঘটনার সত্যতা নিশ্চিত করে বলেন, আটক চাঁদাবাজকে যৌথবাহিনী চাঁদা আদায়ের সময় হাতেনাতে আটক করে এবং তার দেওয়া তথ্যের ভিত্তিতে অস্ত্র ও গুলি উদ্ধার করা হয় এখন তার বিরুদ্ধে আইনগত ব্যবস্থা নেওয়া হচ্ছে।

Print Friendly, PDF & Email
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন