বাঘাইছড়িতে শিশুদের মাঝে বিনামূল্যে জন্ম নিবন্ধন ও মিষ্টি বিতরণ

fec-image

‘নির্ভুল জন্ম -মৃত্যু নিবন্ধন করব, শুদ্ধ তথ্যভান্ডার গড়ব’ এই প্রতিপাদ্যে রাঙামাটির বাঘাইছড়ি উপজেলা প্রশাসনের আয়োজনে জাতীয় জন্ম ও মৃত্যু নিবন্ধন দিবস পালিত হয়েছে।

দিবসটি উপলক্ষে রবিবার (৬ অক্টোবর) সকালে উপজেলা পরিষদের মিলনায়তনে কক্ষে এক আলোচনা সভা অনুষ্ঠিত হয়।

আলোচনা সভায় উপজেলা নিবার্হী কর্মকর্তা রুমানা আক্তার এর সভাপতিত্বে উপস্থিত ছিলেন বাঘাইছড়ি পৌরসভার মেয়র জমির হোসেন, বাঘাইছড়ি উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান আবদুল কাইয়ুম, উপজেলা মহিলা ভাইস চেয়ারম্যান সাগরিকা চাকমা ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান ও প্যানেল চেয়ারম্যানরা।

সভায় বক্তারা বলেন, জন্ম ও মৃত্যু নিবন্ধন সনদ তৈরিতে ইউনিয়ন পরিষদের চেয়ারম্যানরা আরো তৎপরতা বাড়ালে আমরা কাঙ্খিত সাফল্যে পৌঁছাতে পারবো।

পরে বাঘাইছড়ি পৌরসভার ৮ নং ওয়ার্ডের মধ্যম বাঘাইছড়ি এলাকায় নব্যভূমিষ্ঠ শূন্য থেকে ৪১ দিনের শিশুদের মাঝে বিনামূল্যে জন্ম নিবন্ধন সনদ বিতরণ করেন পৌরসভার মেয়র জমির হোসেন। এসময় পৌর মেয়রের পক্ষ থেকে মিষ্টি, ফুলের তোড়া ও দুই হাজার টাকা উপহার প্রদান করা হয়। পৌর মেয়র জমির হোসেন এর অভিনব এই নিয়মকে সাধুবাদ জানিয়েছে স্থানীয়রা।

৮নং ওয়ার্ডের কাউন্সিলর রুবেল চাকমা বলেন, মেয়র মহোদয়ের এই উদ্যোগকে আমরা সাধুবাদ জানাই, জন্মের পর জন্ম নিবন্ধন সনদ নেয়া একজন সুনাগরিকের দায়িত্ব। আর বিনামূল্যে সনদের সাথে মিষ্টি, ফুলের তোড়া, নগদ অর্থ উপহার বিষয়টি দৃষ্টান্ত হয়ে থাকবে।

Print Friendly, PDF & Email
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন