বাঘাইছড়ির দুরছড়ি বাজারে ভয়াবহ আগুনে ৬ টি দোকান পুড়ে ছাই আহত ৫

fec-image

রাঙ্গামাটির বাঘাইছড়ি উপজেলার দুরছড়ি বাজারে ভয়াবহ আগুনে ৬৯ টি দোকান পুড়ে ছাই হয়ে গেছে। আগুন নিয়ন্ত্রণে কাজ করতে গিয়ে আহত হয়েছে স্থানীয় ৫ যুবক তাদের স্থানীয় দুরছড়ি সেনাবাহিনীর ক্যাম্পে প্রাথমিক চিকিৎসা দিয়ে উপজেলা সদর হাসপাতালে পাঠানো হয়েছে।

বৃহস্পতিবার (২১ জুলাই) সকাল সাড়ে ৯ ঘটিকায় বাজারের মিলন দের তেল গ্যাসের দোকান থেকে আগুনের সূত্রপাত হয়েছে বলে জানিয়েছেন স্থানীয় ইউপি চেয়ারম্যান বিল্টু চাকমা। চেয়ারম্যান বিল্টু চাকমা বলেন মিলন দে গ্যাসের চুলা মেরামত করে আগুন জ্বালিয়ে পরীক্ষার সময় পাশে থাকা অকটেনে আগুন লেগে চার পাশে ছড়িয়ে পড়ে ঘটনার পর ব্যাবসায়ী মিলন দে পালিয়ে যায়। আগুনের সংবাদ পাওয়া পর মারিশ্যা জোনের বিজিবি ও দুরছড়ি সেনাবাহিনী ক্যাম্পের শতাধিক সদস্য স্থানীয়দের সহায়তায় আগুন নিয়ন্ত্রণে কাজ শুরু করে। পরে পার্শবর্তী উপজেলা দিঘীনালা থেকে ফায়ার সার্ভিসের একটি দল আগুন নিয়ন্ত্রণে কাজ শুরু করে প্রায় ৩ ঘন্টার চেষ্টায় আগুন নিয়ন্ত্রণে আনে। ঘটনার পরপরই খাগড়াছড়ি ২০৩ রিজিয়ন কমান্ডার ব্রিগেডিয়ার জেনারেল মোহাম্মদ জাহাঙ্গীর আলম, বিএসপি, এনডিসি, পিএসসি ও বাঘাইছড়ি উপজেলা নির্বাহী কর্মকর্তা রুমানা আক্তার পুড়ে যাওয়া বাজার পরিদর্শন করছেন। এসময় রিজিয়ন কমান্ডার ব্রিগেডিয়ার জেনারেল মোহাম্মদ জাহাঙ্গীর আলম ক্ষতিগ্রস্ত পরিবারের মাঝে খাদ্য সামগ্রীর প্রদান করেন এবং সেনাবাহিনীর পক্ষ থেকে দুরছড়ি বাজারে একটি ফায়ার পয়েন্ট স্থাপন করা হবে বলে জানান।

উপজেলা নির্বাহী কর্মকর্তা রুমানা আক্তার বলেন ৬৯ টি দোকান পুড়ে গেছে, এতে ক্ষতিগ্রস্ত ব্যাবসায়ীদের দাবি প্রায় ৪০ কোটি টাকা ক্ষয়ক্ষতি হয়েছে।

উপজেলা নির্বাহী কর্মকর্তা রুমানা আক্তার বলেন, ক্ষতিগ্রস্ত ব্যাবসায়ীদের তালিকা তৈরি করে জেলা প্রশাসকের মাধ্যমে সহায়তা করা হবে।

খাগড়াছড়ি ফায়ার সার্ভিসের উপ-সহকারী পরিচালক সাকরিয়া হায়দার বলেন, আমার এখনো কাজ করছি, কাজ শেষে তদন্তের মাধ্যমে আগুনের বিস্তারিত কারণ জানা যাবে। উল্লেখ্য দেশের বৃহৎ উপজেলা বাঘাইছড়ি এখানো ফায়ার স্টেশন না থাকায় প্রায় আগুনে পুড়ে নিঃস্ব হয় মানুষ।

Print Friendly, PDF & Email
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন