বাঘাইছড়ি প্রেসক্লাব সভাপতির উপর হামলার ঘটনায় রাঙামাটি সাংবাদিক ইউনিয়নের নিন্দা ও প্রতিবাদ

images

আলমগীর মানিক, রাঙামাটি:

রাঙামাটি জেলার বাঘাইছড়ি উপজেলা প্রেসক্লাব সভাপতি গিয়াস উদ্দিনসহ সাংবাদিক সালাউদ্দিন শাহিনের উপর থানা পুলিশের নির্মম নির্যাতনের ঘটনায় তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়েছে রাঙামাটি সাংবাদিক ইউনিয়ন। সোমবার গণমাধ্যম কর্মীদের কাছে সংগঠনটির সভাপতি মিলটন বড়ুয়া স্বাক্ষরিত সংবাদ বিজ্ঞপ্তিতে এই নিন্দা জানানো হয়। ইমেইলে প্রদত্ত সংবাদ বিজ্ঞপ্তিতে উল্লেখ করা, রবিবার বিকালে বাঘাইছড়ি উপজেলা সদরে ফুটবল খেলাকে কেন্দ্র করে সৃষ্ট উত্তেজনা থামাতে খেলার মাঠে গেলে সাংবাদিক গিয়াস উদ্দিনকে কোনো প্রকার উস্কানী ছাড়াই বেদম প্রহার করে দায়িত্বরত পুলিশ ও আনসার সদস্যরা। পরে তাকে উদ্ধার করতে যাওয়া অপর সাংবাদিক সালাউদ্দিন শাহিনের উপরও চড়াও হয় পুলিশ সদস্যরা।

অত্যন্ত দুঃখের বিষয় যে, এই ঘটনা সংশ্লিষ্ট থানা পুলিশ স্বীকার করলেও আজ পর্যন্ত দায়ি ব্যক্তিদের বিরুদ্ধে কোনো প্রকার আইনী পদক্ষেপ নেওয়া হয়নি। এই ঘটনার জড়িত দোষী পুলিশ ও আনসার সদস্যদের আইনের আওতায় এনে যথাযথ পদক্ষেপ নেওয়ার জন্য সংশ্লিষ্ট প্রশাসনের কাছে দাবি জানাচ্ছে রাঙামাটি সাংবাদিক ইউনিয়ন।

এছাড়া সাম্প্রতিক সময়ে চ্যানেল আই রাঙামাটির প্রতিনিধি মনসুর আহম্মেদের উপর পুলিশী হয়রানীর অভিযোগ পেয়েছে রাঙামাটি সাংবাদিক ইউনিয়ন। এই ঘটনার প্রয়োজনীয় ব্যবস্থা নিতে সংশ্লিষ্ট কর্তৃপক্ষের নিকট দাবি জানানো হচ্ছে।

পুলিশের এসব কর্মকান্ডে সাংবাদিকদের সাথে পুলিশ বিভাগের পরস্পর সৌহাদ্যপূর্ণ সম্পর্ককে বিনষ্ঠ করবে এবং উভয় পক্ষের পেশাগত দায়িত্ব পালনে এর বিরূপ প্রভাব পড়বে বলে মনে করে রাঙামাটি সাংবাদিক ইউনিয়ন।
সুতরাং বর্তমান এবং বিগত সময়ের সাংবাদিক হত্যা,নির্যাতন ও পুলিশী হয়রানীর ঘটনাগুলোর সুষ্ট তদন্ত পূর্বক দোষী ব্যক্তিদের দৃষ্টান্তমূলক শাস্তি দাবি করছে রাঙামাটি সাংবাদিক ইউনিয়ন।

Print Friendly, PDF & Email
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন