বাঙালহালিয়াতে ময়লা আর্বজনার দুর্গন্ধে জনজীবন অতিষ্ঠ

fec-image

রাঙামাটি রাজস্থলী বাঙালহালিয়া বাজার চৌধুরী মার্কেটের রাইসমিলের একাধিক স্থানে পার্শ্ববর্তী বিল্ডিংয়ের মলমূত্র আর্বজনা ফেলায় দুর্গন্ধে স্থানীয় দোকানদার ক্রেতা-বিক্রেতা ও পথচারীরা অতিষ্ঠ হয়ে উঠেছে।

এ সময় সাবেক উপজেলা পরিষদের চেয়ারম্যান থোয়াইসুখই মারমা চৌধুরী জানান, বাঙালহালিয়া বাজারে অপরিকল্পিতভাবে ময়লা আর্বজনা ও নানা রকমের বর্জ্য নিক্ষেপের ফলে এ অবস্থা সৃষ্টি হয়েছে।

সরেজমিনে গিয়ে দেখা যায়, বাজার চৌধুরীর নির্মিত দোকান ঘরে জমে রয়েছে নানা ধরণের আর্বজনা এমনকি মানুষের ব্যবহারে মলমূত্র। দীর্ঘদিন পরিষ্কার বা অপসারণ না করার ফলে এসব বর্জ্য ও ময়লা থেকে সৃষ্টি হচ্ছে দুর্গন্ধ ও ক্ষতিকর মশা মাছি।

এছাড়া বাজার চৌধুরী থোয়াইসুইখই মারমা বলেন, আমার নির্মিত দোকানঘরে পার্শ্ববর্তী আবু ছৈয়দ, কালাম এর বাসাবাড়ি থেকে ময়লা ও টয়লেটের নোংরা পানি ফেলা হয় প্রতিনিয়ত। এ ব্যাপারে প্রতিকার চেয়ে বাঙালহালিয়া বাজার চৌধুরী মার্কেট বাজার কমিটির সভাপতি পুলক চৌধুরীর নিকট অভিযোগ দেওয়ার পর বাজার কমিটি কোন পদক্ষেপ না নেওয়াতে তিনি প্রশাসনের প্রতি জোর দাবি জানান।

পার্শ্ববর্তী স্থানীয় কয়েকজন ব্যবসায়ী জানান, ময়লা আর্বজনার কারণে অতিরিক্ত দুর্গন্ধে আশেপাশে বসাও দুস্কর হয়ে পড়েছে। এমন পরিস্থিতে দোকানের শ্রমিক, পথচারী ও স্কুল শিক্ষার্থীদের বাজারে আসা ক্রেতা-বিক্রেতাদের বিব্রতকর অবস্থায় পড়তে হয়। ফলে ময়লা, আর্বজনা ও নোংরা পানি নিষ্কাশন করা জরুরি। অন্যথায় সৃষ্ট দুর্গন্ধে জনস্বাস্থ্য চরম ঝুঁকিতে পড়বে।

Print Friendly, PDF & Email
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন