বাঙালী সংগঠনগুলোকে বোকা বানিয়ে রাঙামাটিতে সিএইচটি কমিশন: পুণরায় অবরোধ শুরু

khagrachari pbcp pic 2 04-07-14

পার্বত্যনিউজ রিপোর্ট:

বাঙালী সংগঠনগুলোকে এক প্রকার বোকা বানিয়েই রাঙামাটিতে ঢুকেছে বিতর্কিত সিএইচটি কমিশন। গতকাল দুপুরের পর অতি গোপনে রাঙামাটি জেলা শহরে ঢুকে পর্যটন মোটেলে অবস্থান নেয় কমিশন।

এদিকে সিএইচটি কমিশনের রাঙামাটি কর্মসূচী প্রতিরোধ করতে বাঙালী সংগঠনগুলো আজ সকাল সাড়ে ১০টা থেকে পুণরায় অবরোধ কর্মসূচী শুরু করেছে। পর্যটন মোটলে থেকে বেরুবার দুটি রাস্তা ফিসারী ঘাট ও ভেদভেদিতে ব্যারিকেড দিয়ে অবরোধ সৃষ্টি করেছে।

সূত্র জানিয়েছে, খাগড়াছড়ি থেকে বাঙালী ছাত্র পরিষদ একাংশের আল্টিমেটাম ও জুতা বৃষ্টির মুখে রাঙামাটির কর্মসূচী বাতিল করে চট্টগ্রাম চলে আসার ঘোষণা দেয় কমিশন। এদিকে কমিশনের রাঙামাটির কর্মসূচী বাতিলের বাতিলের ঘোষণা শুনে অবরোধকারী বাঙালী সংগঠনগুরো তাৎক্ষণিকভাবে অবরোধ তুলে নেয়। 

এ খবর পাওয়ার সাথে সাথেই কমিশন গোপনে রাঙামাটিতে প্রবেশ করে। তবে বাঙালী সংগঠনগুলো আর নতুন করে কর্মসূচী দিতে পারেনি। 

এদিকে রাতে কমিশন চাকমা রাজা দেবাশীষ রায়ের বিয়ের অনুষ্ঠানে অংশ নিলে বিষয়টি সবার জানাজানি হয়ে পড়ে। এতে সকলের মধ্যে চাঞ্চল্যের সৃষ্টি হয়। কমিশন সদস্যরা বিয়ের অনুষ্ঠানে অংশগ্রহণ শেষে পর্যটন হোটেলে ফেরত যায়। তবে রাঙামাটিতে চলাচলে তারা পুলিশের নিরাপত্তা সহায়তা নেয়নি।

আজ তাদের রাঙমাটিতে জেলা পরিষদ, আঞ্চলিক পরিষদ পাহাড়ী ও বাঙালী নেতৃবৃন্দের  সাথে বৈঠক ও সাংবাদিক সম্মেলন করার কথা রয়েছে। তবে বাঙালী নেতৃবৃন্দ তাদের সাথে বৈঠকের কোনো কথা জানেন না বলে জানান। 

Print Friendly, PDF & Email
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন