বান্দরবানে অবরোধ বহাল বাঙালি ছাত্র পরিষদের

khagrachari pbcp pic 2 04-07-14

স্টাফ রিপোর্টার:

পার্বত্য চট্টগ্রামবিষয়ক আন্তর্জাতিক কমিশনের (সিএইচটি কমিশন) সফরের প্রতিবাদে বাঙালী ছাত্র পরিষদের ডাকা অবরোধ কর্মসূচি রাঙামাটিতে প্রত্যাহার করা হলেও বান্দরবানে বহাল রয়েছে।

সিএইচটি কমিশনের সদস্যদের বান্দরবান সফর নিয়ে দ্বিধাদ্বন্দ্ব থাকায় অবরোধ কর্মসূচি প্রত্যাহার করা হয়নি বলে জানিয়েছেন ছাত্র পরিষদের নেতারা। তারা বলেছেন, কমিশনের সদস্যরা বান্দরবান সফর করতেও পারেন, এমন সন্দেহে ছাত্র পরিষদের নেতাকর্মীরা শনিবার সকালে বান্দরবানে পিকেটিং করবেন।

কমিশনের কো-চেয়ারম্যান সুলতানা কামালের নেতৃত্বে সাত সদস্যদের প্রতিনিধিদলের শনিবার বান্দরবান সফরের কথা রয়েছে। এ সফরের প্রতিবাদে পার্বত্য বাঙালি ছাত্র পরিষদ ও নাগরিক পরিষদ যৌথভাবে রাঙামাটি ও বান্দরবানে অবরোধ কর্মসূচি ঘোষণা করে।

শুক্রবার কমিশনের সদস্যরা খাগড়াছড়ি সফর করলেও রাঙামাটিতে অবরোধের কারণে সেখানে তাদের নির্ধারিত কর্মসূচি বাতিল করেন। কমিশনের সদস্যরা বর্তমানে চট্টগ্রামে অবস্থান করছেন বলে জানা গেছে।

শনিবার কমিশনের সদস্যরা চট্টগ্রামের সেনাবাহিনীর এরিয়া কমান্ডারের সঙ্গে সাক্ষাতের কথা রয়েছে। তবে তারা বান্দরবানে আসবে কি না এ বিষয়ে স্পষ্ট করে কিছু জানা না যাওয়ায় বান্দরবানের নির্ধারিত চার দিনের অবরোধ কর্মসূচি এখনো প্রত্যাহার করেনি বাঙালি ছাত্র পরিষদ ও নাগরিক পরিষদ।

বাঙালি ছাত্র পরিষদের জেলা শাখার সভাপতি আবদুল কাইয়ুম জানান, যেহেতু সিএইচটি কমিশনের সদস্যরা চট্টগ্রামে অবস্থান করছেন, তারা বান্দরবান সফর করতেও পারেন। এ কারণে নিশ্চিত না হয়ে অবরোধ কর্মসূচি প্রত্যাহার করা হয়নি।

শনিবার কমিশনের সদস্যরা বান্দরবান সফরে না এলে তবে চার দিনের সড়ক ও নৌপথ অবরোধ কর্মসূচি প্রত্যাহার করে নেয়া হবে। শনিবার সকালে যথারীতি পিকেটিং চলবে বলে জানান তিনি।

এদিকে সিএইচটি কমিশনের সদস্য হানা শামস্ জানান, রাঙামাটির সফর বাতিল করা হলেও পরবর্তী কর্মসূচি কী হবে তারা কমিশনের কো-চেয়ারমানের সঙ্গে আলোচনা করে নির্ধারণ করবেন।

Print Friendly, PDF & Email
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন