বান্দরবানের চার উপজেলায় ফের বাড়ল পর্যটক ভ্রমণে নিষেধাজ্ঞা

fec-image

বান্দরবান জেলার রোয়াংছড়ি, রুমা, আলীকদম ও থানচি‌ উপজেলায় পর্যটক ভ্রমণে নিষেধাজ্ঞার সময় আরো চার দিন বাড়ানো হয়েছে। চার দিন বাড়িয়ে আগামী ৮ ন‌ভেম্বর পর্যন্ত এসব স্থানে ভ্রমণ করতে পারবেন না পর্যটকরা।

শুক্রবার (৪ ন‌ভেম্বর) দুপু‌রে বান্দরবান জেলা প্রশাসক ইয়াছ‌মিন পারভীন তিবরী‌জির স্বাক্ষরিত এক গণবিজ্ঞপ্তিতে বিষয়‌টি জানানো হয়।

গণবিজ্ঞপ্তিতে জানানো হয়েছে, রোয়াংছ‌ড়ি, রুমা, আলীকদম ও থান‌চি‌তে সশস্ত্র বিচ্ছিন্নতাবাদী সন্ত্রাসীদের উপস্থিতির বিষয়ে সুনির্দিষ্ট তথ্য সংগ্রহের জন্য বান্দরবান যৌথ বাহিনীর টহল কার্যক্রম পরিচালনা এবং গোয়েন্দা তৎপরতা অব্যাহত রাখা হবে। এই লক্ষ্যে পর্যটকদের নিরাপত্তার বিষয়টি বিবেচনা করে বান্দরবানের রোয়াংছড়ি, রুমা, আলীকদম এবং থানচি‌ উপজেলায় স্থানীয় ও বিদেশি পর্যটকদের ভ্রমণে নি‌ষেধাজ্ঞার সময় আজ থেকে আগামী মঙ্গলবার (৮ ন‌ভেম্বর) পর্যন্ত বাড়ানো হয়েছে।

এর আগে ১৭ অক্টোবর রা‌ত থে‌কে রুমা ও রোয়াংছ‌ড়ি‌তে এবং ২৩ অক্টোবর থে‌কে ৩০ অক্টোবর পর্যন্ত থান‌চি ও আলীকদ‌মে পর্যটক‌দের ভ্রম‌ণে নিষেধাজ্ঞা জারি করা হয়। প‌রে এই চার উপ‌জেলায় ৩১ অ‌ক্টোবর থে‌কে ৪ ন‌ভেম্বর পর্যন্ত পাঁচ দিন নি‌ষেধাজ্ঞার সময় বাড়া‌নো হয়েছিল।

উপজেলা নির্বাহী কর্মকর্তা ও ম্যাজিস্ট্রেট মুহা. আবুল মনসুর জানান, রোয়াংছড়ি, রুমা, আলীকদম ও থান‌চি‌তে পর্যটক‌দের নিরুৎসা‌হিত করার পর এখন আলীকদম ও থানচি উপজেলায় নতুন ক‌রে পর্যটক ভ্রমণে নিষেধাজ্ঞা জারি করা হ‌য়ে‌ছে। তবে পরবর্তী কোনও নির্দেশনা পাওয়া না গেলে আলীকদম ও থানচি উপজেলাতে ৮ ন‌ভেম্বর পর্যন্ত পর্যটক ভ্রমণ নিষেধাজ্ঞা বলবৎ থাকবে।

Print Friendly, PDF & Email
ঘটনাপ্রবাহ: পর্যটক, বান্দরবান, ভ্রমণে নিষেধাজ্ঞা
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন