বান্দরবানের লামায় ১০ হাজার ২০০ ব্যালট পেপার বেশী প্রেরণ

 

স্টাফ রিপোর্টার :

বান্দরবানের লামায় চেয়ারম্যান পদে ১০ হাজার ২০০ ব্যালট পেপার বেশী প্রেরণ করায় জনমনে কৌতুহল সৃষ্টি হয়েছে। খবর পেয়ে অতিরিক্ত ব্যালট পেপার জেলা নির্বাচন কমিশন ফিরিয়ে আনার উদ্যোগ নেয়া হয়েছে। অতিরিক্ত ব্যালট পেপারগুলোর বইয়ে ক্রমিক নম্বর উল্লেখ নাই।

নির্বাচন অফিস সূত্রে জানা যায়, আগামীকাল বৃহস্পতিবার লামা উপজেলায় ২য় ধাপের উপজেলা নির্বাচন। নির্বাচন উপলক্ষে বুধবার ব্যালেট পেপার ও নির্বাচনি সরঞ্জাম পাঠানো হয়েছে। ভুলক্রমে অতিরিক্ত ১০ হাজার ২০০ ব্যালট পেপার বেশী প্রেরণ করা হয়েছে।

এ ব্যাপারে জেলা নির্বাচন অফিসার আব্দুল লতিফ শেখ জানান, নির্বাচন কমিশন অফিস ব্যালট পেপার ভর্তি একধিক বস্তা পাঠায়। প্রতি বস্তায় ২০ হাজার ব্যালট পেপার থাকে। কিন্তু ভুলক্রমে একটি বস্তায়  চেয়ারম্যান পদে (১০২ বই) ১০ হাজার ২০০ ব্যালট পেপার বেশী চলে যাই। এটা আমাদের ভুল নয়, নির্বাচন কমিশনের ভুল। সহকারী রির্টানিং অফিসার ও টিএনও শামছুর নাহার এবং উপজেলা নির্বাচন কর্মকর্তা আনামুল হক বুধবার দুপুরে অবিহিত করে। এর প্ররিপ্রেক্ষিতে আমি ১০৫ স্বরাক নং নির্বাচন কমিশনে চিঠি দিয়েছি। অতিরিক্ত ব্যালট পেপারগুলো সহকারি রির্টানিং অফিসারের হেফাজতে রয়েছে। বৃহস্পতিবার সকালের মধ্যে জেলা শহরে পৌঁছানোর কথা রয়েছে।

বিএনপির সাধারণ সম্পাদক আব্দুল আজিজ অতিরিক্ত ব্যালেট পেপার সর্ম্পকে বলেন, নীল নকশার মাধ্যমে উপজেলা নির্বাচনে সরকার দলীয় প্রার্থীকে জয়ী করার জন্য কারচুপির আশ্রয় নিয়েছে।

চিঠি সূত্রে জানা যায়, চতুর্থ উপজেলা পরিষদ নির্বাচন উপলক্ষে বান্দরবান জেলার চেয়ারম্যান পদে ব্যালাট পেপার চালান নং ৫২, তাং ২৩/২/২০১৪ মূলে ১ লক্ষ ৫৯ হাজার ৩৯ জন ভোটারের জন্য গর্ভমেন্ট প্রিন্টিং প্রেস ঢাকা হতে সরবরাহ করা হয়( সরবরাহকৃত চালানে ব্যালট বইয়ে ক্রমিক উল্লেখ নাই)। সরবরাহ কৃত ব্যালট যাচাইয়ে দেখা যায়, ব্যালট বই নং-ড় ৪২৫৯ হতে ৪৩৬০ পর্যন্ত ১০২টি ব্যালট বই অতিরিক্ত পাওয়া গিয়েছে।

Print Friendly, PDF & Email
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন