বান্দরবানে করোনা সংক্রমণ প্রতিরোধে বুথ স্থাপন

fec-image

বান্দরবানে করোনা সংক্রমণ প্রতিরোধে জেলা ছাত্রলীগ এবার করোনা প্রতিরোধ বুথ স্থাপন করেছে। পার্বত্যমন্ত্রীর সৌজন্যে শহরের মসজিদ-মন্দিরসহ গুরুত্বপূর্ণ স্থানে এসব বুথ স্থাপন করা হয়। এখন থেকে স্থাপিত এসব বুথ থেকে পথচারীরা বিনামুল্যে স্যানিটাইজ ও মাস্ক ব্যবহার করতে পারবেন।

শুক্রবার (৯জুলাই) সকালে আনুষ্ঠানিকভাবে বুথগুলো উদ্বোধন করেছেন পার্বত্য চট্টগ্রাম বিষয়কমন্ত্রী বীর বাহাদুর উশৈসিং এমপি।

এসময় প্রধান অতিথির বক্তব্যে ছাত্রলীগের ব্যতিক্রম উদ্যোগের প্রশংসা করে মন্ত্রী বলেন- ভ্যাকসিন সংগ্রহের জন্য যত টাকা প্রয়োজন প্রধানমন্ত্রী দেওয়ার ঘোষণা দিয়েছেন। এই অবস্থায় প্রধানমন্ত্রীর নির্দেশনায় করোনা সংক্রমণে এগিয়ে এসেছে ছাত্রলীগ।

তিনি আরও বলেন, আজকের ছাত্রলীগের নেতাকর্মীরাই আগামীর নেতৃত্ব। তারাই দেশ পরিচালনা করবে। তাদের এমন প্রশিক্ষণ-শিক্ষার মাধ্যমে সোনার বাংলা রচিত হবে। এসময় তিনি এলাকার মানুষকে প্রয়োজন ছাড়া ঘর থেকে বের না হতে এবং স্বাস্থ্যবিধি মেনে চলার অনুরোধ জানান।

এসময় অন্যান্যদের মাঝে উপস্থিত ছিলেন জেলা আওয়ামী লীগের সহ সভাপতি আবদুর রহিম চৌধুরী, জেলা পরিষদ সদস্য লক্ষী পদ দাশ, মোজাম্মেল হক বাহাদুর, পৌর আওয়ামী লীগ সভাপতি অমল কান্তি দাশ, সাধারণ সম্পাদক শামসুল ইসলাম, কেন্দ্রীয় ছাত্রলীগ নেতা উসিংহাই রবিন বাহাদুর, জেলা ছাত্রলীগ সভাপতি কাউছার সোহাগ, আশীষ বড়ুয়া, সাধারণ সম্পাদক জনী সুশীল প্রমুখ।

উল্লেখ্য বৈশ্বিক মহামারী করোনা শুরু হওয়ার পর থেকে বান্দরবান ছাত্রলীগ জেলা শহরে এ্যাম্বুলেন্স সেবা, কর্মহীন অসহায় মানুষের মাঝে ত্রাণ বিতরণ, আর্থিক সহায়তা, সুরক্ষা সামগ্রী মাস্ক, স্যানিটাইজার বিতরণসহ নানামুখী তৎপরতার মাধ্যমে সংক্রমণ প্রতিরোধে অবদান রেখে যাচ্ছে।

এদিকে গত বৃহস্পতিবার ও শুক্রবার নাইক্ষ্যংছড়ি এবং বাইশারী ছাত্রলীগের উদ্যোগে মাস্ক বিতরণ করেছে ছাত্রলীগ। উপজেলার বিভিন্ন মসজিদ, মন্দির ও বিহারসহ জনসমাগম অধুষ্যিত এলাকার মানুষের মাঝে এসব মাস্ক বিতরণ করেন উপজেলা ছাত্রলীগ সাধারণ সম্পাদক রেজাউল করিম, ইফতেখারুল আবরার, বাইশারী ছাত্রলীগ সভাপতি এসএন কে রিপনসহ অন্যান্য নেতাকর্মীরা। এর আগে ছাত্রলীগের হাতে এসব মাস্ক তুলে দেন উপজেলা আওয়ামী লীগ সহ-সভাপতি আবু তাহের কোম্পানী।

Print Friendly, PDF & Email
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন