বান্দরবানে জাতীয় আইনগত সহায়তা দিবস পালিত

Bandarban pic-24.4

স্টাফ রিপোর্টার:
বান্দরবানে জাতীয় আইনগত সহায়তা দিবস পালিত হয়েছে। “সরকারী আইনি সহায়তা পাওয়ার উন্মুক্ত হলো দ্বার, বিকল্প বিরোধ নিস্পত্তি সংযুক্ত হলো এবার” এই শ্লোগানকে সামনে রেখে মঙ্গলবার বান্দরবানে জেলা লিগ্যাল এইড কমিটি জেলা জজ শীপ উদ্যোগে জাতীয় আইনগত সহায়তা দিবস পালিত হয়েছে।

এ উপলক্ষে সকালে জজ কোর্ট প্রাঙ্গণ থেকে একটি বর্ণাঢ্য শোভাযাত্রা বের হয়ে শহরের গুরুত্বপূর্ণ সড়ক প্রদক্ষিণ শেষে জেলা প্রশাসকের কার্যালয়ে এসে শেষ হয়।

জেলা প্রশাসকের সভাকক্ষে জাতীয় আইনগত সহায়তা দিবস উপলক্ষ্যে আলোচনা সভা অনুষ্ঠিত হয়। জেলা ও দায়রা জজ মো.শফিকুর রহমান অনুষ্ঠানের প্রধান অতিথি ছিলেন। জেলা প্রশাসক মো.মিজানুল হক চৌধুরীর সভাপতিত্বে পুলিশ সুপার দেবদাস ভট্টাচার্য্য প্রমুখ এছাড়া বিজ্ঞ আইনজীবী, সরকারি কর্মকর্তা, জনপ্রতিনিধিরা উপস্থিত ছিলেন।

এসময় বক্তারা বলেন, জেলা, উপজেলা ও ইউনিয়ন পর্যায়ে লিগ্যাল এইডে কার্যক্রম আরও জোরদার করতে পারলে দরিদ্র বিচার প্রার্থীরা উপকৃত হবেন। গরীবদের সরকারী আইনী সহায়তার মাধ্যমে যে কোন আইনী সহায়তা পাওয়ার অধিকার জনগণের রয়েছে। লিগেল এইড কার্যক্রম জোরদার করার জন্য সংলিষ্ট সকলের সহযোগিতা কামনা করা হয়। দরিদ্র বিচার প্রার্থী গ্রামীণ মানুষ এ কমিটির মাধ্যমে আইনগত সহায়তা পাবেন।

Print Friendly, PDF & Email
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন