পরিবেশ বান্ধব নগর গড়ে তুলব: মেয়র জাবেদ রেজা

Bandarban pic-1, 28

স্টাফ রিপোর্টার:
বান্দরবানের পৌরসভা হবে আধুনিক ও পরিবেশ বান্ধব। নাগরিগদের সুবিাধার্থে উন্নত মানের যোগযোগ ব্যবস্থা, পানি ও স্যানিটেশন এবং আধুনিক মার্কেট, শিশু পার্ক, সোলার লাইট প্যানেল স্থাপনে আগামী ছয় বছরে ২৫৯ কোটি টাকার প্রকল্প বাস্তবায়নে মহা কর্মপরিল্পনার কথা জানিয়েছেন পৌর মেয়র জাবেদ রেজা।

বান্দরবানে তৃতীয় নগর পরিচালন ও অবকাঠামো উন্নতিকরণ প্রকল্পের আওতায় পৌরসভা মিলনায়তনে মঙ্গলবার সাংবাদিকদের সাথে পৌর মেয়র জাবেদ রেজার সভাপতিত্বে মতবিনিময় সভা করা হয়। সভায় শহর এলাকার বর্জ্য সংগ্রহ, ধারণ, বর্জ্য পরিবহন, প্রক্রিয়াজাতকরণ, ও বর্জ্যর সম্ভাব্য পুর্ণব্যবহার নিয়ে আলোচনা করা হয়।

পৌর মেয়র বলেন, গত চার বছরে ১১৩টি প্রকল্পের মাধ্যমে ২১ কোটি টাকার উন্নয়ন কাজ বাস্তবায়ন করা হয়েছে। ৬ বছর মেয়াদি ইউজিপি-৩ প্রকল্পের মাধ্যমে ৮০ কোটি টাকার উন্নয়ন কাজ বাস্তবায়ন করা হবে। আগামী মাসে এই প্রকল্পের দরপত্র আহবান করা হবে।

এছাড়া রোয়াংছড়ি বাস স্টেশন আধুনিকায়ন, অডিটরিয়াম নির্মাণ, নীলাচলে শিশু পার্ক নির্মাণ, বাস স্টেশন ও বালাঘাটায় আধুনিক গণশৌচগার নির্মাণ এবং বান্দরবান ও বালাঘাটায় কিচেন মার্কেট, আধুনিক কসাই খানা নির্মাণ ও পৌর এলাকায় সোলার লাইট প্যানেল স্থাপনের কথাও জানান তিনি।

এসময় পৌর সচিব তৌহিদুল ইসলাম, প্রেস ক্লাবের সাধারণ সম্পাদক মিনারুল হক, সাবেক সভাপতি বাদশা মিয়া মাস্টার, সাধারণ সম্পাদক আমিনুল ইসলাম বাচ্ছুসহ প্রিন্ট ও ইলেকট্রনিক মিডিয়ার সাংবাদিকরা উপস্থিত ছিলেন।

Print Friendly, PDF & Email
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন