বান্দরবানে জেলা বিএনপির জনসভা

fec-image

বিএনপির কেন্দ্রীয় কমিটির ভাইস চেয়ারম্যান বরকত উল্যাহ বুলু বলেছেন, পাহাড়ের পরিস্থিতি এবং পাহাড়ের মানুষ এক সময় শান্ত ছিল। শুধু মাত্র আ.লীগের ভুল সিদ্ধান্তের কারণে আজ পাহাড়ে অশান্তি বিরাজ করছে। ১৯৭৪ সালে বঙ্গবন্ধু শেখ মুজিবর রহমান সংসদে বলেছিল পাহাড়ের সকল উপজাতিকে বাঙালি হয়ে বসবাস করতে হবে। সংসদে উপস্থিত তিন পার্বত্য আসনের এক মাত্র সংসদ সদস্য মানবেন্দ্র নারায়ন লারমা বঙ্গবন্ধু শেখ মুজিবর রহমানের এই কথায় ক্ষুদ্ধ হয়ে আর সংসদে ফিরে আসেনি। এর পর সংসদ সদস্য মানবেন্দ্র নারায়ন লারমার নেতৃত্বে গঠিত হয় শান্তি বাহিনী নামক একটি শসস্ত্র সংগঠন। এই শান্তি বাহিনীর সদস্যরা খুন, অপহরণ, চাঁদাবাজী এবং অস্ত্রবাজীর মাধ্যমে শান্ত পাহাড়কে অশান্ত করে তোলে। যা এখনো বিরাজমান। সাবেক রাষ্ট্রপতি শহীদ জিয়াউর রহমান রাষ্ট্রীয় ক্ষমতায় আসার পর অশান্ত পাহাড়কে শান্ত করার জন্য নানান উদ্যোগ গ্রহণ করেন।

শুক্রবার (২৬ মে) বিকাল সাড়ে ৩টায় বান্দরবান স্টেডিয়ামের পাশে অনুষ্ঠিত বিএনপির চেয়ারপার্সন বেগম খালেদা জিয়ার মুক্তি ও ১০ দফা দাবি বাস্তবায়নে দেশব্যাপী কেন্দ্রীয় কর্মসূচির অংশ হিসেবে বান্দরবান জেলা বিএনপির উদ্যোগে জনসভা প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

বান্দরবান জেলা বিএনপির সভাপতি মাম্যাচিং এর সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক মো. জাবেদ রেজার সঞ্চালনায় জনসভায় প্রধান বক্তা হিসেবে উপস্থিত ছিলেন বিএনপির কেন্দ্রীয় কমিটির সাংগঠনিক সম্পাদক মহাবুবের রহমান শামীম। সমাবেশে বিএনপি ও অঙ্গ সংগঠনের জেলা ও উপজেলার নেতৃবৃন্দ বক্তব্য রাখেন।

সমাবেশে বান্দরবান জেলার বিভিন্ন উপজেলা থেকে শত শত বিএনপির নেতা কর্মী জনসভায় যোগ দেয়।

Print Friendly, PDF & Email
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন