প্রধানমন্ত্রীর জনসভায় লাখো নেতাকর্মী নিয়ে যোগ দেবেন এমপি কমল

fec-image

আগামী ৭ ডিসেম্বর কক্সবাজার শহীদ শেখ কামাল আর্ন্তজাতিক ক্রিকেট স্টেডিয়ামে অনুষ্ঠতব্য প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনার জনসভায় কক্সবাজার-৩ (সদর-রামু-ঈদগাঁও) আসনের সংসদ সদস্য আলহাজ্ব সাইমুম সরওয়ার কমলের নেতৃত্বে যোগদান করবে লাখো নেতাকর্মী।

এরই লক্ষ্যে কক্সবাজার, রামু ও ঈদগাঁও উপজেলায় ইউনিয়ন ও তৃণমূল পর্যায়ে চলছে প্রস্তুতি সভা ও ব্যাপক প্রচার-প্রচারণা। জনসভা সফল করতে এমপি কমলের নেতৃত্বে রামু উপজেলা আওয়ামী লীগ, অঙ্গ ও সহযোগী সংগঠন, বিভিন্ন ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান-মেম্বারদের নেতৃত্বে তৃণমূল জনতার সাথে মতবিনিময় সভা অব্যাহত রয়েছে। শেষ মুহূর্তে মাইকিং করা হচ্ছে এ তিন উপজেলার আনাচে-কানাচে। সবমিলিয়ে প্রধানমন্ত্রীর আগমনকে ঘিরে বিরাজ করছে উৎসবমুখর পরিবেশ।

প্রধানমন্ত্রীর জনসভা সফল করতে কক্সবাজার শহর, রামু এবং ঈদগাঁও উপজেলা শেষ মুহূর্তে বিরামহীনভাবে প্রস্তুতি সভা, পথ সভা ও প্রচার-প্রচারণা অব্যাহত রেখেছেন। সোমবার রাতেও এমপি কমল কক্সবাজার শহরের সমিতি পাড়াসহ বিভিন্ন জনগুরুত্বপূর্ণস্থানে গণসংযোগ ও পথ সভায় বক্তব্য রাখেন।

তথ্য মন্ত্রণালয় সংক্রান্ত সংসদীয় স্থায়ী কমিটির সদস্য এবং কক্সবাজার-৩ ( সদর-রামু-ঈদগাঁও) আসনের সংসদ সদস্য আলহাজ্ব সাইমুম সরওয়ার কমল জানিয়েছেন- কক্সবাজারে আর্ন্তজাতিক বিমানবন্দর, ঈদগাঁওকে উপজেলা ঘোষনা, রেললাইন, বিকেএসপি, সেনানিবাস, প্রশস্থ রামু-মরিচ্যা সড়ক, চাকমারকুল-রাজারকুল সংযোগ সড়কে জেলার বৃহত্তম ওসমান সরওয়ার আলম চৌধুরী সেতু, রামু উপজেলা পরিষদের নতুন ভবন, রামু কলেজ ও রামু খিজারী উচ্চ বিদ্যালয় সরকারিকরণসহ অনেক উন্নয়ন প্রকল্প বাস্তবায়ন হয়েছে। মানুষ যা স্বপ্নেও ভাবেনি, বর্তমান সরকারের সময়ে তা বাস্তবে রূপ নিয়েছে। কক্সবাজার সদর, রামু ও ঈদগাঁও উপজেলার জনসাধারণকে প্রধানমন্ত্রী না চাইতেই অনেক কিছু দিয়েছেন। সরকারের উন্নয়নের ছোঁয়ায় গ্রামগুলো এখন শহরে রূপ নিয়েছে। উন্নয়নের প্রতিদান দিতেই ৭ ডিসেম্বর প্রধানমন্ত্রী শেখ হাসিনার কক্সবাজারের জনসভায় রামুর লাখো মানুষ স্বত্বঃস্ফূর্তভাবে যোগদান করতে অধীর আগ্রহে অপেক্ষা করছে।

কক্সবাজার জেলা আওয়ামী লীগের মহিলা বিষয়ক সম্পাদক মুসরাত জাহান মুন্নী জানান- সাইমুম সরওয়ার কমল একজন পরিশ্রমী ও জনবান্ধব সংসদ সদস্য। তাঁর সুযোগ্য নেতৃত্বে প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনা কক্সবাজার, রামু ও ঈদগাঁও উপজেলায় স্মরণকালের সবচেয়ে বেশী উন্নয়ন কর্মকাণ্ড উপহার দিয়েছেন। তাই প্রধানমন্ত্রীর প্রতি এখানকার আপামর জনতার কৃতজ্ঞার শেষ নেই। একারণে প্রধানমন্ত্রীর জনসভায় যেতে মানুষ উদগ্রীব হয়ে আছে।

কক্সবাজার জেলা পরিষদ সদস্য ফরিদুল আলম জানান- এমপি কমলের নেতৃত্বে প্রধানমন্ত্রীর জনসভায় লাখো মানুষের যোগদানের প্রস্তুতি সফলভাবে সম্পন্ন হয়েছে। এখন শুধু অপেক্ষার পালা। শেষে সময়ে বিভিন্ন এলাকায় গিয়ে এমপি কমল প্রস্তুতি সভার মাধ্যমে মানুষের উদ্বুদ্ধ করছেন। তিনি আরো জানান- রামু থেকে নেতাকর্মীরা দেড় হাজার ছোট-বড় গাড়ি যোগে জনতা প্রধানমন্ত্রীর জনসভায় যোগদান করবেন। কক্সবাজার সদর এবং ঈদগাঁও উপজেলা থেকে এভাবে এমপি কমলের নেতৃত্বে গাড়ি বহর যোগে জনসভায় যোগদান করবে সেখান নেতাকর্মীরাও।

রামু উপজেলা ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান কল্যাণ সমিতির সভাপতি, চাকমারকুল ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান নুরুল ইসলাম সিকদার জানান- বর্তমান সরকারের সময়ে এমপি কমলের প্রচেষ্টায় এ ইউনিয়নে অভূতপূর্ব উন্নয়ন হয়েছে। চাকমারকুল-রাজারকুল সংযোগ সড়কে জেলার বৃহত্তম ওসমান সরওয়ার আলম চৌধুরী সেতুর নির্মাণকাজ শেষ হয়েছে। ৭ ডিসেম্বর প্রধানমন্ত্রী এ সেতুর উদ্বোধন করবেন। এ সেতু চাকমারকুল, রাজারকুল ও পার্শ্ববর্তী দক্ষিণ মিঠাছড়ি ইউনিয়নের লাখো মানুষের জীবনমান উন্নয়নে নবদিগন্তের সূচনা করবে। শুধু তাই নয় চাকমারকুল ইউনিয়নের অসংখ্য গ্রামীণ সড়ক এখন পাকা করা হয়েছে। উন্নয়নের ছোঁয়া পেয়ে উচ্ছ্বসিত ইউনিয়নবাসী প্রধানমন্ত্রীর জনসভায় স্বতঃস্ফূর্তভাবে যোগদান করবে।

ঈদগাঁও উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও জালালাবাদ ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান ইমরুল রাশেদ জানান- এমপি কমলের ঐকান্তিক প্রচেষ্টায় ঈদগাঁও উপজেলা রুপান্তরিত হওয়ায় ঈদগাঁওবাসী প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনা ও এমপি কমলের কাছে ঋণী। এজন্য প্রধানমন্ত্রীর আগমন ও জনসভা সফল করতে এমপি কমলের নেতৃত্বে ঈদগাঁও উপজেলা আওয়ামী লীগ, যুবলীগ, ছাত্রীলীগসহ সকলর অঙ্গ ও সহযোগী সংগঠনের নেতাকর্মীরা ব্যাপক প্রস্তুতি নিয়েছে।

কক্সবাজার সদর উপজেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক অ্যাডভোকেট সৈয়দ মো. রেজাউর রহমান জানান- আধুনিক কক্সবাজারের রূপকার বঙ্গবন্ধু কন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনার আগমনকে ঘিরে এ জনপদের মানুষের মাঝে খুশির বন্যা বইছে। এমপি কমলের নেতৃত্বে ৭ ডিসেম্বর সমুদ্রপাড়ের এ জনসভা জনসমুদ্র পরিণত করা হবে।

রামু উপজেলা যুবলীগের সাধারণ সম্পাদক নীতিশ বড়ুয়া জানান- প্রধানমন্ত্রীর আগমন ও জনসভা সফল করতে এমপি কমলের নেতৃত্বে উপজেলা আওয়ামী লীগের পাশাপাশি যুবলীগ, ছাত্রীলীগসহ সকলর অঙ্গ ও সহযোগী সংগঠনের নেতাকর্মীরা দিনরাত সভা-সমাবেশ ও প্রচার-প্রচারণা চালিয়ে যাচ্ছে। প্রধানমন্ত্রীর এ সফর দলের নেতাকর্মীদের মাঝে প্রাণের সঞ্চার করেছে।

Print Friendly, PDF & Email
ঘটনাপ্রবাহ: এমপি কমল, জনসভা, প্রধানমন্ত্রী
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন