ইমনের খুনিদের পক্ষে কেউ তদবির করবেন না: এমপি কমল

fec-image

ছাত্রলীগ নেতা ইমন হাসান মওলার খুনিদের পক্ষে কাউকে তদবির না করার অনুরোধ জানিয়েছেন কক্সবাজার-৩ (সদর-রামু) আসনের সংসদ সদস্য ও তথ্য মন্ত্রণালয় সম্পর্কিত স্থায়ী কমিটির সদস্য সাইমুম সরওয়ার কমল।

তিনি বলেছেন, ‘অপরাধ করে কেউ পার পাবে না। সে যে দলেরই হোক। ছাত্রলীগ নেতা ইমনের হত্যাকারীদের দৃষ্টান্তমূলক শাস্তি ও বিচার নিশ্চিত করা হবে। খুনিদের পক্ষে কেউ তদবির করবেন না।’

শুক্রবার (২৯ জুলাই) বাদে জুমা সদরের খরুলিয়ায় ‘সচেতন কক্সবাজারবাসী’ ব্যানারে আয়োজিত মানববন্ধন ও প্রতিবাদ সমাবেশে প্রধান অতিথির বক্তব্য রাখেন এমপি কমল।

তিনি বলেন, ‘তদন্তে যদি কেউ নির্দোষ প্রমাণিত হয় তা সবাইকে মেনে নিতে হবে। আইন কখনও নিজের হাতে তুলে নিবেন না।’

আসামিদের গ্রেফতারে আন্তরিকভাবে কাজ করছে আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনী। প্রশাসনকে সহযোগিতা করুন।

উপস্থিত জনতাকে সান্ত্বনা জানিয়ে সাইমুম সরওয়ার কমল বলেন, ‘অভিভাবকদের আরো সচেতন হতে হবে। সন্তানরা কোথায় যাচ্ছে, কার সাথে মিশছে, খোঁজ খবর নিন। হুট করে সন্তানদের মোটরসাইকেল কিনে দিবেন না। সমাজকে নিরাপদ ও মাদকমুক্ত রাখতে সবাইকে স্ব স্ব অবস্থান থেকে গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করতে হবে।’

সদর উপজেলা আওয়ামী লীগের যুগ্ম আহবায়ক ও ঝিলংজা ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান টিপু সুলতানের সভাপতিত্বে অনুষ্ঠিত সভায় বক্তব্য রাখেন সাবেক পৌর চেয়ারম্যান মুক্তিযোদ্ধা নুরুল আবছার, জেলা জামায়াতের সাবেক আমীর মাওলানা মোস্তাফিজুর রহমান, ঝিলংজা ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি সরওয়ার আলম চৌধুরী, নিহত ইমনের পিতা মোহাম্মদ হাছান, চাচা মোস্তফা, সদর উপজেলা ছাত্রলীগের সাধারণ সম্পাদক কায়সারুল আলম মুন্না, শহর স্বেচ্ছাসেবক লীগের সাধারণ সম্পাদক ওসমান সরওয়ার আলম চৌধুরী, শহর ছাত্রলীগের সাংগঠনিক সম্পাদক আসিফুল করিম।

কক্সবাজার সরকারি কলেজ ছাত্রলীগের সাধারণ সম্পাদক সাখাওয়াত হোসেনের সঞ্চালনায় প্রতিবাদ সভায় উপস্থিত ছিলেন, ঝিলংজা ইউনিয়ন পরিষদের ৬ ওয়ার্ডের মেম্বার মোহাম্মদ নাছির উদ্দিন, ৭ নং ওয়ার্ডের মেম্বার ছলিমুল হক, ৮ নং ওয়ার্ডের মেম্বার আবদুর রশিদ, ৯ নং ওয়ার্ডের মেম্বার শরীফ উদ্দিন, ঝিলংজা ইউনিয়ন বিএনপির সাবেক সভাপতি মজিবুর রহমান মিয়াজী, ঝিলংজা ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান প্রার্থী মাওলানা আবুল কাশেম ও ঝিলংজা ইউনিয়ন স্বেচ্ছাসেবক লীগের সাধারণ সম্পাদক তারেক আরমান প্রমুখ।

মানববন্ধন ও প্রতিবাদ সমাবেশে সংহতি প্রকাশ করে অংশ নেয় ঝিলংজা ৬নং ওয়ার্ড আওয়ামী লীগ, সদর উপজেলা ছাত্রলীগ, শহর ছাত্রলীগ, পূর্ব মুক্তারকুল কেন্দ্রীয় জামে মসজিদ, ঝিলংজা ইউনিয়ন স্বেচ্ছাসেবক লীগ, খরুলিয়া দরগাহ ইসলামি সমাজ কল্যাণ পরিষদ, দরগাহ পাড়া জামে মসজিদ, সরকারি কলেজ ছাত্রলীগ, ঝিলংজা ইউনিয়ন আওয়ামী লীগ, কক্সবাজার ছাত্র সমাজ, মৌলভী পাড়া জামে মসজিদ, বায়তুল মামুর জামে মসজিদ, পশ্চিম মুক্তাকুল কেন্দ্রীয় জামে মসজিদ, বাংলা বাজার মাদ্রাসা যায়েদ বিন সাবিত (র.), ঝিলংজা ফজলিয়া হেফজখানা জামে মসজিদ, বেপারী পাড়া জামে মসজিদ, গোল্ডেন সোসাইটিসহ স্থানীয় গণ্যমান্য ব্যক্তিবর্গ।

উল্লেখ্য, ইমন হাসান মওলা কক্সবাজার পৌরসভার ৪ নং ওয়ার্ড ছাত্রলীগের যুগ্ম সাধারণ সম্পাদক ও উত্তর টেকপাড়ার বাসিন্দা ব্যবসায়ী মোহাম্মদ হাছানের ছেলে।

গত ২১ জুলাই রাত সাড়ে ৯ টার দিকে কক্সবাজার শহরের পেশকার পাড়া সংলগ্ন বাঁকখালী নদীর সিকো বরফ কল পয়েন্টে প্রতিপক্ষের হামলায় গুরুতর আহত হন ইমন।

মুমূর্ষু অবস্থায় তাকে উদ্ধার করে কক্সবাজার সদর হাসপাতাল ভর্তি করা হয়। সেখান থেকে আশঙ্কাজনকভাবে চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালে নিলে চিকিৎসাধীন অবস্থায় রাত ৩টার দিকে মারা যান ইমন।

হত্যার ঘটনায় ৮ জনের বিরুদ্ধে ২৪ জুলাই কক্সবাজার সদর মডেল থানায় মামলা করেছেন তার পিতা মোহাম্মদ হাসান।

মামলার এজারনামীয় আসামিরা হলেন, আব্দুল্লাহ খান প্রকাশ আব্দু খান, রমজান আলী, আব্দুল্লাহ আহাদ ছোটন, ছৈয়দ আকবর, মুন্না (কালা মুন্না), মোহাম্মদ সানি, মোহাম্মদ জুয়েল প্রকাশ ফরহাদ ও মোহাম্মদ তৌহিদ। অজ্ঞাতনামা আসামি রয়েছে আরো ৭ থেকে ৮ জন। হত্যাকাণ্ডের মূল হোতা আব্দুল্লাহ খান প্রকাশ আব্দু খান গ্রেফতার হয়ে কারান্তরীণ রয়েছেন। ঘটনায় সন্দিগ্ধ আরো দুইজনকে কারাগারে পাঠিয়েছে আদালত।

Print Friendly, PDF & Email
ঘটনাপ্রবাহ: এমপি কমল, কক্সবাজার
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন