রামুতে মারকাযুল উলুম মহিলা মাদ্রাসার ভিত্তিপ্রস্তর স্থাপন করেন এমপি কমল

fec-image

কক্সবাজার-৩ সদর, রামু ও ঈদগাঁও আসনের সংসদ সদস্য আলহাজ্ব সাইমুম সরওয়ার কমল বলেছেন, আদর্শ সন্তান ও পরিবার গঠনে মায়েদের ভূমিকা অত্যন্ত গুরুত্বপূর্ণ। মহিলাদের দ্বীনি শিক্ষায় শিক্ষিত করার মাধ্যমে এ ভূমিকাকে ত্বরান্বিত করতে মহিলা মাদ্রাসার প্রয়োজনীয়তা অনস্বীকার্য। তিনি বলেন, সকল মাদ্রাসা, স্কুল, কলেজ, বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীদের পড়াশোনার পাশাপাশি তথ্যপ্রযুক্তি, কারিগরি শিক্ষায় দক্ষতা অর্জন করতে হবে। পড়াশোনা সবাই করে, কিন্তু সবার জন্য চাকরির অবারিত সুযোগ থাকে না। তাই নিয়মিত পড়াশোনার পাশাপাশি যারা কারিগরি শিক্ষা অর্জন করে তাদের কর্মসংস্থানের সংকট হবে না। বর্তমান সরকার বেকার-শিক্ষিত জনগোষ্ঠিকে মানসম্মত শিক্ষার পাশাপাশি কারিগরি শিক্ষায় দক্ষতা বৃদ্ধির জন্য ব্যাপক কার্যক্রম চালিয়ে যাচ্ছে। যার ফলে শহর-গ্রামে অসংখ্য শিক্ষিত-বেকার যুবগোষ্ঠির চাকরি ও আত্মকর্মসংস্থান সৃষ্টি হয়েছে। এজন্য ধর্মীয় প্রতিষ্ঠানগুলোতেও কারিগরি শিক্ষার প্রসার ঘটাতে হবে। মেয়েদের কম্পিউটার, সেলাইসহ বিভিন্ন কারিগরি শিক্ষায় দক্ষতা বৃদ্ধির মাধ্যমে উন্নত জীবনযাত্রার সুযোগ করে দিতে হবে। এতে মেয়েরা পরিবার বা সমাজের বোঝা না হয়ে সম্পদে পরিণত হবে।

শনিবার (২৪ জুন) রামু উপজেলার রাজারকুল ইউনিয়নের হাফেজ পাড়া পূর্ব উমখালী স্টেশন সংলগ্ন মারকাযুল উলুম আল ইসলামিয়া মহিলা মাদ্রাসার ভিত্তিপ্রস্তর স্থাপন ও দোয়া অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে এমপি কমল এসব কথা বলেন।

সকাল ১১টায় হাফেজ পাড়া পূর্ব উমখালী স্টেশনের পাশে আয়োজিত এ সমাবেশে স্বাগত বক্তব্য রাখেন মারকাযুল উলুম আল ইসলামিয়া মহিলা মাদ্রাসার দাতা ও পরিচালক মাওলানা সিরাজুল মোস্তফা।

স্থানীয় ছাত্রনেতা সাইফুল ইসলাম জয়ের সঞ্চালনায় অনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তব্য রাখেন জোয়ারিয়ানালা এমদাদুল উলুম মাদ্রাসার নায়েবে মুহতামিম মাওলানা হাফেজ আবদুল হক, কক্সবাজার জেলা আওয়ামী লীগের সাবেক সহ-সভাপতি ও সাবেক ইউপি চেয়ারম্যান মুক্তিযোদ্ধা জাফর আলম চৌধুরী, রাজারকুল আজিজুল উলুম মাদ্রাসার মুহতামিম মাওলানা মোহছেন শরীফ, দক্ষিণ মিঠাছড়ি ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি জহুর আলম, মাওলানা কবির আহমদ।

অনুষ্ঠানে রামু প্রেস ক্লাবের সাধারণ সম্পাদক সোয়েব সাঈদ, লম্বরীপাড়া দারুল কোরআন নূরানী একাডেমির পরিচালক মাওলানা হাফেজ মুহাম্মদ আবুল মঞ্জুর, আওয়ামী লীগ নেতা মোস্তাক আহমদ, রাজারকুল ইউপি সদস্য এরশাদ উল্লাহ, সমাজসেবক মাওলানা অছিয়র রহমান, নবী হোছাইন, জাকের হোসাইন, মৌলানা একরাম, হাফেজ ওসমান, ব্যবসায়ী আবু বক্কর, প্রবাসী আবদুল মালেক, মো. দানু, জমির উদ্দিন, এনামুল হক মিস্ত্রী প্রমুখ উপস্থিত ছিলেন।

অনুষ্ঠান শুরুর পূর্বে এমপি কমল মারকাযুল উলুম আল ইসলামিয়া মহিলা মাদ্রাসার নতুন ভবনের ভিত্তিপ্রস্তর স্থাপন করেন। এসময় তিনি মাদ্রাসার উন্নয়ন কর্মকাণ্ড বাস্তবায়নে ২ লাখ টাকা অনুদান প্রদানের আশ্বাস প্রদান করেন।

Print Friendly, PDF & Email
ঘটনাপ্রবাহ: এমপি কমল, মারকাযুল উলুম মহিলা মাদ্রাসা, রামু
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন