বান্দরবানে সেনা রিজিয়নের আয়োজনে ধর্মীয় প্রধানদের সম্মেলন অনুষ্ঠিত

fec-image

বান্দরবানে সেনা রিজিয়নের আয়োজনে ধর্মীয় প্রধানদের সম্মেলন অনুষ্ঠিত হয়েছে।

বুধবার (২৯ ডিসেম্বর) সকালে বান্দরবা‌ন রিজিয়নের আয়োজনে বান্দরবান ক্যান্টনমেন্ট পাবলিক স্কুল ও কলেজের অডিটোরিয়ামে বান্দরবান জেলার সকল ধর্মীয় প্রধানদের নিয়ে এ ধর্মীয় সম্মেলন অনুষ্ঠিত হয় ।

বান্দরবান জোনের জোন কমান্ডার লে: কর্নেল মোহাম্মদ মঈনুল হক এর সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত উপস্থিত ছিলেন বান্দরবানের রিজিয়ন কমান্ডার ব্রিগেডিয়ার জেনারেল মো. জিয়াউল হক এনডিসি, এএফডব্লিওসি, পিএসসি, বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বিজিবির সেক্টর কমান্ডার কর্নেল শফিউল আজম পারভেজ । লে: কর্নেল হাসান শাহারিয়ার ইকবাল, পিএসসি,২৮ বীর, রোমা জোন। লে: কর্নেল মো. মনজুরুল হাসান পিবিজিএম, পিএসসি, ২৩ বীর , আলিকদম জোন। লে: কর্নেল নাদির হোসেন চৌধুরী এ এফ ডব্লিউ সি, পিএসসি, (জি+),ডেট কমান্ডার, ডিজিএফআই,বান্দাবান ডেট ,লে: কর্নেল মুকিম উদ্দিন পিএসসি,ডেট কমান্ডার এএসইউ, বান্দারবান, লে: কর্নেল সিরাজুল ইসলাম উকিল, প্রিন্সিপাল, ক্যান্ট পাবলিক স্কুল এন্ড কলেজ ।হিন্দু, মুসলিম, বৌদ্ধ , খ্রীষ্টান ধর্মের ধর্মীয় গুরু সহ বিভিন্ন প্রিন্ট ও ইলেকট্রনিক মিডিয়ার সাংবাদিকবৃন্দ অনেকে ।

অতিথিরা বলেন, আপনারা যে যার অবস্থান থেকে সমাজকে আলাের পথ দেখাচ্ছেন। যার ফলে সকল ধর্মের মানুষজন নৈতিকতার শিক্ষা পাচ্ছে, ভালো মন্দের মধ্যে তফাৎ করতে শিখছে। আমরা জানি কেউই ধর্মের ঊর্ধ্বে নয় এবং সকল ধর্মই শান্তির কথা বলে, সম্প্রীতির কথা বলে। কোন ধর্মেই সহিংসার শিক্ষা দেয় না। সুতরাং বান্দরবানে সম্প্রীতি বজায় রাখার জন্য বাংলাদেশ সেনাবাহিনী, পুলিশ, বিজিবি, আনসার এবং সকল ধর্মীয় গুরুদের অবদান রয়েছে।

অনুষ্ঠানে অতিথিরা আরও বলেন, সকলকে ধর্ম-বর্ণ ও জাতি গােষ্ঠীর মানুষের উন্নয়নে সন্ত্রাস দমনে একযোগে কাজ করতে আহ্বান জানান ও সকলের সুখ সমৃদ্ধি এবং উত্তর উত্তর সকলের মঙ্গল কামনা করে অনুষ্ঠানের সমাপ্তি ঘোষণা করেন।

Print Friendly, PDF & Email
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন